কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত হার কমে ২৬.৬৪ শতাংশ, আরও এক পৌর এলাকায় লকডাউন

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় ২৭৪টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে আক্রান্ত ৭৩ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৬ দশমিক ৬৪ শতাংশ।
করোনাভাইরাস
ছবি: সংগৃহীত

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় ২৭৪টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে আক্রান্ত ৭৩ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৬ দশমিক ৬৪ শতাংশ।

এর আগে গতকাল ২৩৯টি নমুনা পরীক্ষা করে ৯৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ৪১ শতাংশ। গত পরশু ১৯৩টি নমুনা পরীক্ষা করে ৭১ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ৩৬ দশমিক ৭৯ শতাংশ।

আজ বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানান। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মারা গেছেন একজন।

সিভিল সার্জন বলেন, ‘আজ ভোর পর্যন্ত কুষ্টিয়া জেনারেল হাসপাতালের ৫০ শয্যার করোনা ইউনিটে ৮৯ জন ভর্তি আছেন। এর আগের ২৪ ঘণ্টায় ছিলেন ৭০ জন; তার আগের ২৪ ঘণ্টায় ছিলেন ৬৪ জন; তার আগের ২৪ ঘণ্টায় ছিলেন ৭১ জন।’

তিনি আরও জানান, বর্তমানে জেলায় হোম আইসোলেশনে আছেন ৭৬৮ জন। এ পর্যন্ত কুষ্টিয়ায় পাঁচ হাজার ৯০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ১৩৭ জন।

লকডাউন

কুষ্টিয়ার মিরপুর উপজেলার মিরপুর পৌর এলাকায় নতুন করে লকডাউন দেওয়া হয়েছে। বর্তমানে কুষ্টিয়া পৌরসভা ও এর আশেপাশের এলাকায় লকডাউন চলছে।

কুষ্টিয়ার মিরপুর পৌরসভার মেয়র এনামুল হক মালিথা ডেইলি স্টারকে জানান, এক সপ্তাহের কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। গতকাল সন্ধ্যায় মিরপুর উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভায় কঠোর নিয়ন্ত্রণ আরোপের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

মিরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস বলেন, আগামী ২৩ জুন পর্যন্ত মিরপুর পৌরসভা এলাকায় কাঁচাবাজার ও ওষুধের দোকান ছাড়া অন্য সব দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

মিরপুর উপজেলায় এখন পর্যন্ত মোট তিন হাজার ২০৭টি নমুনা পরীক্ষা করে ৪০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। উপজেলায় মারা গেছেন মোট ১৫ জন। সেখানে হোম আইসোলেশনে আছেন ১১৯ জন।

Comments

The Daily Star  | English

Flood situation in Sylhet, Sunamganj worsens

Heavy rains forecast for the next 3 days in region

8h ago