ময়মনসিংহে ছাত্রদল-পুলিশ সংঘর্ষ, ওসিসহ আহত ৩০

ময়মনসিংহে ছাত্রদলের সভাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে ছাত্রদল কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ, লাঠিচার্জ ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে পুলিশের দুই ওসিসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুরে নগরীর শম্ভুগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে।
ময়মনসিংহে পুলিশের সঙ্গে ছাত্রদলের ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ, লাঠিচার্জ ও গুলিবর্ষণের ঘটনা ঘটে। ছবি: সংগৃহীত

ময়মনসিংহে ছাত্রদলের সভাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে ছাত্রদল কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ, লাঠিচার্জ ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে পুলিশের দুই ওসিসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুরে নগরীর শম্ভুগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে আছেন কোতোয়ালি মডেল থানার ওসি-তদন্ত ফারুক হোসেন, ওসি-অপারেশন ওয়াজেদ আলীসহ দশ পুলিশ সদস্য।

এছাড়া ঢাকা মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রশিদ, ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, যুগ্ম-সম্পাদক মাজেদুর রহমান রুমন, বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক নাইমুল করিম লুইন, মহানগর সাধারণ সম্পাদক তানবীর আহমদ রবিনসহ ২০ ছাত্রদল নেতাকর্মী আহত হয়েছেন।

সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে জেলা পুলিশ সুপার মো. আহমার উজ্জামান দ্য ডেইলি স্টারকে জানান, সরকারি বিধি-নিষেধ অমান্য করে ছাত্রদল সমাবেশ করছিল। পুলিশ সভাস্থলে গেলে ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। এসময় কয়েকজন পুলিশ সদস্য আহত হয়।

পুলিশ সুপার জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ ২৭ রাউন্ড কাঁদানে গ্যাস ও ফাঁকা গুলি ছোঁড়ে।

ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

ময়মনসিংহ দক্ষিণ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু রায়হান দাউদ দ্য ডেইলি স্টারকে বলেন, 'ময়মনসিংহ মহানগর ছাত্রদল চরকালিবাড়ি মাদ্রাসা মাঠে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদত বার্ষিকীর আলোচনা সভার আয়োজন করে। সভায় বিনা উসকানিতে পুলিশ হামলা করে সভা পণ্ড করে দেয়।'

এ সময় ছাত্রদলের ২০ নেতাকর্মী আহত হন বলে জানান তিনি।

Comments

The Daily Star  | English

Hefty power bill to weigh on consumers

The government has decided to increase electricity prices by Tk 0.70 a unit which according to experts will predictably make prices of essentials soar yet again ahead of Ramadan.

1h ago