টাঙ্গাইলে বাড়ছে সংক্রমণ, ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪৩.২৮

টাঙ্গাইলে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ৩৩৫ জনের নমুনা পরীক্ষায় ১৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের এই হার ৪৩.২৮ শতাংশ।
টাঙ্গাইলের কালিহাতীতে স্বাস্থ্যবিধি মেনে চলা তদারকি করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা তানজিন অন্তরা। ছবি: সংগৃহীত

টাঙ্গাইলে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ৩৩৫ জনের নমুনা পরীক্ষায় ১৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের এই হার ৪৩.২৮ শতাংশ।

আজ শুক্রবার জেলা সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত পাঁচ হাজার ৯৭০ জনের করোনা শনাক্ত হলো।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় আছেন সর্বোচ্চ ৮২ জন, কালিহাতীতে ৩৪ জন, মির্জাপুরে নয় জন, দেলদুয়ারে চার জন, ধনবাড়িতে ১৪ জন ও ভূঞাপুরে দুই জন।

এদিকে, আজ শুক্রবার করোনা আক্রান্ত হয়ে ঘাটাইল উপজেলার দিঘলকান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলামের মারা গেছেন। এ নিয়ে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত জেলায় মৃতের সংখ্যা দাঁড়ালো মোট ৯৬ জন।

টাঙ্গাইলের সিভিল সার্জন এবং জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. আবুল ফজল মো. শাহাব উদ্দিন দ্য ডেইলি স্টারকে বলেন, ‘জেলায় করোনা রোগীর সংখ্যা প্রতিদিন বাড়ছে। কিন্তু সাধারণ মানুষের মধ্যে এ নিয়ে কোন ভয় বা সতর্কতার কোন লক্ষণ দেখা যাচ্ছে না।’

তিনি বলেন, ‘২৫০ শয্যাবিশিষ্ট টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটের শয্যা সংখ্যা ৫০ ও আইসিইউতে ১০। এছাড়া প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের জন্য তিনটি করে শয্যা আছে। কিন্তু, এই হারে সংক্রমণ বাড়তে থাকলে এত সীমিত সামর্থ্য দিয়ে করোনা আক্রান্তদের চিকিৎসা দেওয়া কঠিন হয়ে পড়বে।’

তিনি জানান, আগামী রবিবার জেলা করোনা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হবার কথা আছে। সেখানে আলোচনা সাপেক্ষে করোনা সংক্রমণ প্রতিরোধে কয়েকটি উপজেলায় লকডাউন ঘোষণা করা হতে পারে।

তবে, যত কঠোর বিধিনিষেধই আরোপ করা হোক না কেন, সাধারণ মানুষ সচেতন না হলে পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হবে না বলে মনে করেন তিনি।

Comments

The Daily Star  | English
 remittance inflow

$12.9b in remittances received in last 6 months: minister

Finance Minister Abul Hasan Mahmud Ali today told the parliament from July to July to January of the current financial year (2023-24), the country received some $12.9 billion ($12, 900.63 million) in remittances

26m ago