করোনাভাইরাস

চাঁপাইনবাবগঞ্জে ২৪ ঘণ্টায় শনাক্ত ১৮.৯৮ শতাংশ, মৃত্যু ১

চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ৭৫ জনকে শনাক্ত করা হয়েছে। এ ছাড়া, করোনাভাইরাসের সংক্রমণ রোধে কঠোর বিধি-নিষেধের মেয়াদ বাড়িয়ে ২৩ জুন পর্যন্ত করা হয়েছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ৭৫ জনকে শনাক্ত করা হয়েছে। এ ছাড়া, করোনাভাইরাসের সংক্রমণ রোধে কঠোর বিধি-নিষেধের মেয়াদ বাড়িয়ে ২৩ জুন পর্যন্ত করা হয়েছে।

আজ শুক্রবার চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী দ্য ডেইলি স্টারকে এই তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় ৩৯৫ জনের নমুনা পরীক্ষা করে ৭৫ জনকে পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৮ দশমিক ৯৮ শতাংশ।

এ ছাড়া, গতকাল বৃহস্পতিবার ৩৮৮ জনের নমুনা পরীক্ষা করলে ৪৮ জন পজিটিভ শনাক্ত হয় এবং শনাক্তের হার ছিল ১২ দশমিক ৩৭ শতাংশ। এদিন করোনা উপসর্গ নিয়ে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুজন মারা যান।

তার আগে বুধবার ৪৩০ জনের নমুনা পরীক্ষা করলে ৫৬ জনের পজিটিভ শনাক্ত করা হয় ছিল এবং শনাক্তের হার ছিল ১৩ দশমিক দুই শতাংশ।

সিভিল সার্জন জানান, বর্তমানে জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা এক হাজার ২৯৫ জন এবং জেলা হাসপাতালের ৭২ শয্যার বিপরীতে ৭২ জন রোগী ভর্তি আছেন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, গত বছরের ১ মার্চ থেকে ১৭ জুন পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে ১৮ হাজার ১৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে তিন হাজার ৩৯৬ জনের নমুনায় পজিটিভ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন দুই হাজার ১৫ জন। এ ছাড়া বর্তমানে জেলায় করোনা পজিটিভ রোগির সংখ্যা এক হাজার ২৯৫ জন।

এ পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে করোনা পজিটিভ হয়ে মারা গেছেন মোট ৮৬ জন।

জেলা হাসপাতালে রোগীদের জন্য পাঁচ হাজার ১১৪ লিটার ধারণ ক্ষমতাসম্পন্ন অক্সিজেন সিলিন্ডার ও ১১৫টি অক্সিজেন সিলিন্ডার রয়েছে।

উল্লেখ্য, গত ঈদের পর চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ করে সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২৫ মে থেকে দুই দফায় ১৪ দিনের কঠোর লকডাউন ও ৮ জুন থেকে ১৬ জুন পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ করে জেলা প্রশাসন।

Comments

The Daily Star  | English
IMF suggestions for Bangladesh

IMF approves 3rd tranche of $1.15b loans

The International Monetary Fund yesterday approved the third tranche of $1.15 billion loans in a boost to Bangladesh’s foreign exchange reserves.

7h ago