বুসকেতসের স্কোয়াডে ফেরার সুখবর পেল স্পেন

গত ৭ জুন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন বুসকেতস।
busquets and enrique
ছবি: টুইটার

পোল্যান্ডকে মোকাবিলার আগে সুখবর পেল ২০২০ ইউরোতে প্রত্যাশিত শুরু না পাওয়া স্পেন। করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ হয়েছেন দলটির ডিফেন্সিভ মিডফিল্ডার সার্জিও বুসকেতস। অভিজ্ঞ এই তারকা ইতোমধ্যে যোগ দিয়েছেন লা রোহাদের স্কোয়াডে।

শুক্রবার রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) এক বিবৃতিতে অধিনায়ক বুসকেতসের ফেরার বিষয়টি নিশ্চিত করেছে। পোলিশদের মুখোমুখি হতে সতীর্থদের সঙ্গে সেভিয়াতে যাচ্ছেন তিনি।

স্কোয়াডে যোগ দিয়ে ৩২ বছর বয়সী বুসকেতস বলেছেন, ‘আমার সতীর্থদের, ফেডারেশনের সভাপতি ও স্টাফদের অনেক ধন্যবাদ জানাচ্ছি। দূরে থাকলেও আপনারা আমাকে (বিভিন্ন ক্ষেত্রে) অংশ নেওয়ার সুযোগ দিয়েছিলেন। আমি সবাইকে খুব মিস করেছি।’

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শুরুর সপ্তাহখানেক আগে গত ৭ জুন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন বুসকেতস। বার্সেলোনার মাঝমাঠের দীর্ঘদিনের এই সেনানী তখন থেকেই ছিলেন আইসোলেশনে। তিনি পজিটিভ হওয়ার পর স্পেনের স্কোয়াডে মহামারি ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হলেও সৌভাগ্যবশত তা ঘটেনি।

এবারের ইউরোর অন্যতম ফেভারিট স্পেন তাদের উদ্বোধনী ম্যাচে রীতিমতো হতাশ করে। গত সোমবার রাতে সেভিয়ায় নিজেদের মাঠে সুইডেনকে চেপে ধরেও জিততে পারেনি তারা। প্রায় ৮৬ শতাংশ সময় বল পায়ে রেখে ও গোলমুখে ১৭টি শট নিয়েও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি লুইস এনরিকের শিষ্যরা।

আগামী শনিবার ‘ই’ গ্রুপে সেভিয়াতেই খেলতে নামবে স্পেন ও রবার্ত লেভানদভস্কির পোল্যান্ড। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়। পোলিশদের সঙ্গে আগের দশ দেখার আটটিতেই জিতেছে আইবেরিয়ান উপদ্বীপের দেশটি।

পোল্যান্ডের কাছে অতীতে একবারই হেরেছে স্প্যানিশরা। ১৯৮০ সালে বার্সেলোনায় অনুষ্ঠিত প্রীতি ম্যাচের স্কোরলাইন ছিল ২-১। ৮৮তম মিনিটে সমতায় ফিরলেও পরের মিনিটেই গোল হজম করার হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল স্বাগতিকদের।

Comments

The Daily Star  | English
Bridges Minister Obaidul Quader

Motorcycles, easy bikes major cause of accidents: Quader

Road Transport and Bridges Minister Obaidul Quader today said motorcycles and easy bikes are causing the highest number of road accidents across the country

54m ago