রাবি প্রশাসন ও উপাচার্য ভবনে তালা দিয়েছে নিয়োগপ্রাপ্ত ছাত্রলীগ নেতারা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসন ভবন, সিনেট ভবন ও উপাচার্যের বাসভবনে তালা ঝুলিয়ে দিয়েছেন ‘অবৈধভাবে’ নিয়োগপ্রাপ্ত ছাত্রলীগের নেতাকর্মীরা। আজ শনিবার সকাল সাড়ে ১০টায় উপাচার্য ভবনে ফাইন্যান্স কমিটির সভা হওয়ার কথা ছিল।
ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসন ভবন, সিনেট ভবন ও উপাচার্যের বাসভবনে তালা ঝুলিয়ে দিয়েছেন ‘অবৈধভাবে’ নিয়োগপ্রাপ্ত ছাত্রলীগের নেতাকর্মীরা। আজ শনিবার সকাল সাড়ে ১০টায় উপাচার্য ভবনে ফাইন্যান্স কমিটির সভা হওয়ার কথা ছিল।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানিয়েছে, সভা বন্ধ করতেই আজ সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের দুটি প্রশাসনিক ভবন, সিনেট ভবন ও উপাচার্য ভবনে তালা ঝুলিয়ে দেন ‘অবৈধভাবে’ নিয়োগপ্রাপ্ত ২০ থেকে ২৫ জনের একটি দল।

সূত্র আরও জানায়, তারা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহার সঙ্গে দেখা করে আজই তাদের চাকরিতে যোগদানের ব্যবস্থা করার দাবি জানান।

এ বিষয়ে নিয়োগপ্রাপ্ত সাবেক ছাত্রলীগ নেতা আতিকুর রহমান সুমন বলেন, ‘আজ ফাইন্যান্স কমিটির সভা হওয়ার কথা ছিল। আগামী ২২ তারিখে সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হবে। আমরা শুনেছি, সিন্ডিকেট সভায় আমাদের নিয়োগ সম্পূর্ণভাবে বাতিলের জন্য সুপারিশ করা হবে। সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির মিটিং যাতে না হয়, সে জন্য আমরা ভবনগুলোতে তালা লাগিয়েছি।’

সকাল সাড়ে ১১টার দিকে অনিবার্য কারণ উল্লেখ করে ফাইনান্স কমিটির সভা স্থগিত করা হয়। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী বলেন, সভা পণ্ড করতেই তারা ভবনগুলোতে তালা দিয়েছিল। সভা যেহেতু স্থগিত ঘোষণা করা হয়েছে, কাজেই তারাও দ্রুতই তাদের আন্দোলন শেষ করে তালা খুলে দেবে বলে আমাদেরকে জানিয়েছে।

অধ্যাপক আনন্দ কুমার সাহা সাংবাদিকদের জানিয়েছেন, অর্থবছরের শেষ সময় হওয়ায় বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স কমিটির সভা করা জরুরি ছিল। সে কারণেই সভা ডাকা হয়েছিল। তবে অনিবার্য কারণবশত সভা স্থগিত করা হয়েছে। এ ধরনের ঘটনা ঘটতে পারে তা কয়েকদিন থেকেই আমি শুনছিলাম। যে কারণে প্রক্টরের মাধ্যমে নগরীর মতিহার থানায় মৌখিক ও লিখিতভাবে আমরা বিষয়টি জানিয়েছি। এ ছাড়া, রাজশাহীর স্থানীয় রাজনৈতিক নেতারা বিষয়টি অবগত রয়েছেন। আমি প্রশাসনসহ সবার সঙ্গে আবার কথা বলবো, তারপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন

রাবির ‘অবৈধ’ নিয়োগের ‘বৈধতা’ চায় নিয়োগপ্রাপ্তরা

মানবিক কারণে ছাত্রলীগ নেতাদের নিয়োগ দিয়েছি: সাবেক ভিসি অধ্যাপক আব্দুস সোবহান

রাবিতে এডহক নিয়োগের যোগদান স্থগিত

রাবি উপাচার্যের নিয়োগ দুর্নীতি: ৪ সদস্যের তদন্ত কমিটি রাবিতে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নিয়োগ অবৈধ: শিক্ষা মন্ত্রণালয়

রাবি উপাচার্যের জামাতার বিরুদ্ধে ‘গোপন নথি’ চুরির অভিযোগ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মহানগর ও রাবি ছাত্রলীগের সংঘর্ষ

‘দুর্নীতিবিরোধী’ শিক্ষকদের বাধার মুখে রাবি সিন্ডিকেট সভা স্থগিত

রাবি উপাচার্য ভবনে আবারও তালা!

Comments

The Daily Star  | English

8 killed as gunmen attack churches, synagogues in Russia

Gunmen on Sunday attacked synagogues and churches in Russia's North Caucasus region of Dagestan, killing a priest, six police officers, and a member of the national guard, security officials said

49m ago