ব্রাহ্মণবাড়িয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৭.৪১ শতাংশ, আক্রান্ত ৪ হাজার ছাড়াল

ভারত সীমান্তবর্তী জেলা ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা চার হাজার ছাড়িয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া
স্টার ডিজিটাল গ্রাফিক্স

ভারত সীমান্তবর্তী জেলা ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা চার হাজার ছাড়িয়েছে।

এন্টিজেন ও পিসিআর ল্যাবের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২৭০ জনের নমুনা পরীক্ষায় আরও ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের ৭.৪১ শতাংশ। ফলে, এ জেলায় মোট শনাক্তের সংখ্যা চার হাজার ১০ জনে দাঁড়াল। এছাড়া, এ পর্যন্ত মারা গেছেন ৫৯ জন।

আজ শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মুহাম্মদ একরাম উল্লাহ দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানান।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ব্রাহ্মণবাড়িয়া জেলায় এখন পর্যন্ত ৩,৬৯১ জন করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন। মোট ২৪২ জন আক্রান্ত রোগী আইসোলেশনে আছেন। এর মধ্যে ১০ জন রোগী প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসাধীন।

জেলা স্বাস্থ্য বিভাগের করোনা-সংক্রান্ত দৈনিক প্রতিবেদন সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত এই জেলার ৩৬,২৮১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৩৫,৮১৪ জনের ফলাফল প্রকাশ করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ায় ভ্যাকসিনের জন্য ৮৩,৫৬৬ জন রেজিস্ট্রেশন করেছেন। এখন পর্যন্ত ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৬৮,৪২৯ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৮,৪৫১ জন।

জেলা স্বাস্থ্য বিভাগের সর্বশেষ প্রকাশিত (১৮ জুন) করোনা-সংক্রান্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়, জেলায় এই পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত ৪,০১০ জনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ১৭৭৫ জন, নবীনগর উপজেলায় ৫১৫ জন, আশুগঞ্জ উপজেলায় ৩৬৫ জন, কসবা উপজেলায় ৩৭৮ জন, আখাউড়া উপজেলায় ২৮৮ জন, বাঞ্ছারামপুর উপজেলায় ২২৭ জন, সরাইল উপজেলায় ২০৩ জন, নাসিরনগর উপজেলায় ১৩৪ জন ও বিজয়নগর উপজেলায় ১২৫ জন।

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ৫৯ জনের মধ্যে সদর উপজেলায় ২০ জন, নবীনগর উপজেলায় ১৩ জন, আখাউড়া উপজেলায় ১১ জন, বাঞ্ছারামপুর উপজেলায় ৪ জন, বিজয়নগর উপজেলায় ৩ জন, নাসিরনগর উপজেলায় ২ জন, সরাইল উপজেলায় ২ জন, আশুগঞ্জ উপজেলায় ২ জন ও কসবা উপজেলায় ২ জন।

জেলায় এই পর্যন্ত সুস্থ হওয়া ৩,৬৯১ জন রোগীর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ১৬৫২ জন, নবীনগর উপজেলায় ৪৯১ জন, কসবা উপজেলায় ৩৬২ জন, আশুগঞ্জ উপজেলায় ৩৪৯ জন, আখাউড়া উপজেলায় ২৪২ জন, বাঞ্ছারামপুর উপজেলায় ১৯১ জন, সরাইল উপজেলায় ১৫৬ জন, নাসিরনগর উপজেলায় ১৩০ জন এবং বিজয়নগর উপজেলায় ১১৬ জন।

Comments

The Daily Star  | English

2 owners of 'Cha Chumuk', manager of 'Kachchi Bhai' held for questioning

Police today detained three people, including two owners of a food shop called "Cha Chumuk" in connection with last night's deadly fire at the seven-storey building on Bailey Road in Dhaka.

2h ago