বগুড়া সদরে বিধি-নিষেধ ২৬ জুন পর্যন্ত

করোনা সংক্রমণ রোধে বগুড়া সদর উপজেলায় আগামী ২৬ জুন পর্যন্ত বিধি-নিষেধ আরোপ করেছে জেলা প্রশাসন। আজ শনিবার এ সংক্রান্ত সার্কুলার প্রকাশ করা হয়।
Coronavirus.jpg
ছবি: সংগৃহীত

করোনা সংক্রমণ রোধে বগুড়া সদর উপজেলায় আগামী ২৬ জুন পর্যন্ত বিধি-নিষেধ আরোপ করেছে জেলা প্রশাসন। আজ শনিবার এ সংক্রান্ত সার্কুলার প্রকাশ করা হয়।

এতে বলা হয়, আজ রাত ১২টার পর থেকে আগামী ২৬ জুন পর্যন্ত বিধি-নিষেধ বলবৎ থাকবে। এই সময় পৌর এলাকাসহ পুরো উপজেলায় সব ধরনের ব্যবসা-প্রতিষ্ঠান, শপিং মল ও দোকান-পাট বন্ধ থাকবে। তবে ওষুধের দোকান, কাঁচাবাজার এবং চিকিৎসা সেবা সংক্রান্ত প্রতিষ্ঠানগুলো চালু থাকবে।

খাবারের দোকান এবং হোটেল-রেস্তোরাঁগুলো সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খাবার সরবরাহ করতে পারবে। বাসসহ অন্যান্য যানবাহন বগুড়া শহর ছেড়ে যাবে না এবং বগুড়ায় প্রবেশ করবে না। তবে দূরপাল্লার বাস মহাসড়ক ব্যবহার করতে পারবে। জরুরি সেবাদানকারী পরিবহন যেমন অ্যাম্বুলেন্স, খাদ্যদ্রব্য সরবরাহকারী পরিবহন ও চিকিৎসা সেবায় নিয়োজিত পরিবহন এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

সামাজিক, ধর্মীয় এবং রাজনৈতিক অনুষ্ঠানসহ গণজমায়েত হয় এমন সব অনুষ্ঠান বন্ধ থাকবে। শহরের সাপ্তাহিক-বাজার, চায়ের দোকান, পর্যটন স্থল, কমিউনিটি সেন্টার বন্ধ থাকবে। শিল্প-কারখানা স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে। সরকারের রাজস্ব আদায়ে যুক্ত প্রতিষ্ঠান-দপ্তর এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হক দ্য ডেইলি স্টারকে বলেন, ‘গত কয়েক দিনে বগুড়া এবং আশে পাশের জেলায় ব্যাপক সংক্রমণ দেখা গেছে। গত তিন দিনে বগুড়ায় ১১ জন মারা গেছেন। করোনা শনাক্তের হার অনেক বেড়ে গেছে তাই নতুন করে আবারও বিধি-নিষেধ আরোপ করা হলো।’

Comments

The Daily Star  | English

Hasina writes back to Biden

Prime Minister Sheikh Hasina has written back to US President Joe Biden

47m ago