হাসপাতাল থেকে আজ বাসায় ফিরছেন খালেদা জিয়া

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেড় মাসের বেশি সময় হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নেওয়ার পর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বাসায় নেওয়া হচ্ছে। আজ সন্ধ্যা ৭টার পর গুলশানের বাসায় ফিরবেন তিনি।
khaleda zia
খালেদা জিয়া। ছবি: সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেড় মাসের বেশি সময় হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নেওয়ার পর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বাসায় নেওয়া হচ্ছে। আজ সন্ধ্যা ৭টার পর গুলশানের বাসায় ফিরবেন তিনি।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান দ্য ডেইলি স্টারকে এই তথ্য নিশ্চিত করেছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর খালেদা জিয়া গত ২৭ এপ্রিল এভার কেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

প্রায় চার সপ্তাহ পর করোনা থেকে সেরে উঠলেও কোভিড পরবর্তী নানা জটিলতা দেখা দেয় তার। এই পরিস্থিতিতে উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে মে মাসের প্রথম সপ্তাহে তার পরিবারের সদস্যরা সরকারের কাছে আবেদন করেন। আইন মন্ত্রণালয়ের মতামত নিয়ে ৯ মে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, আইন অনুযায়ী খালেদা জিয়াকে বিদেশে যেতে সরকার অনুমতি দেবে না। এর প্রতিক্রিয়ায় বিএনপির তরফে বলা হয়, রাজনৈতিক প্রতিহিংসার জন্য সরকার খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছে না।

সর্বশেষ গত বৃহস্পতিবার খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে গণমাধ্যমে কথা বলেছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। করোনা–পরবর্তী নানা জটিলতা ও পুরনো রোগে খালেদা জিয়া ‘অত্যন্ত অসুস্থ’ বলে জানিয়েছিলেন তিনি।

ফখরুল বলেন, ‘আল্লাহর রহমতে কোভিডের যে আক্রমণ, সেখান থেকে তিনি বেরিয়ে এসেছেন। কিন্তু দীর্ঘ চার বছর তার চিকিৎসা না হওয়ার কারণে, কারাগারে রাখার কারণে তিনি অনেকগুলো রোগে আক্রান্ত হয়েছেন। তার হার্টে সমস্যা তৈরি হয়েছে, কিডনিতে সমস্যা তৈরি হয়েছে, লিভারে সমস্যা তৈরি হয়েছে। তার পুরনো অসুখ আর্থ্রাইটিসও রয়েছে। এসব কটি মিলিয়ে উনি অত্যন্ত অসুস্থ আছেন। ডাক্তাররা বলছেন, তিনি অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় আছেন।’

Comments

The Daily Star  | English

Change Maker: A carpenter’s literary paradise

Right in the heart of Jhalakathi lies a library stocked with over 8,000 books of various genres -- history, culture, poetry, and more.

47m ago