ইউপি নির্বাচন: বরিশালের গৌরনদীতে বোমা হামলায় নিহত ২

বরিশালের গৌরনদী উপজেলায় নির্বাচনী সহিংসতায় দুজন নিহত হয়েছেন। আজ সোমবার উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের পৃথক স্থানে হাতবোমার আঘাতে এই দুজন নিহত হন বলে জানিয়েছে পুলিশ।
মিরপুরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু
প্রতীকী ছবি। স্টার ডিজিটাল গ্রাফিক্স

বরিশালের গৌরনদী উপজেলায় নির্বাচনী সহিংসতায় দুজন নিহত হয়েছেন। আজ সোমবার উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের পৃথক স্থানে হাতবোমার আঘাতে এই দুজন নিহত হন বলে জানিয়েছে পুলিশ। 

ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ চলাকালে তারা আহত হন। পরে হাসপাতালে নেওয়া হলে তাদের মৃত ঘোষণা করা হয় বলে জানা গেছে।

সোমবার সন্ধ্যা ৬টায় ইউনিয়নের আট নম্বর পাঙ্গাসিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সামনে ব্রিজের কাছে পরাজিত মেম্বার প্রার্থীর সমর্থকদের হাতবোমা হামলায় বিজয়ী মেম্বার প্রার্থীর সমর্থক অবু ফকির (২৫) নিহত হন। তার পিতার নাম আঞ্জু ফকির।

গৌরনদী থানার পুলিশ পরিদর্শক মো. তৌহিদুজ্জামান দ্য ডেইলি স্টারকে জানান, খাঞ্জাপুর ইউনিয়নের দুই প্রতিদ্বন্দ্বী মেম্বার প্রার্থী মো. গিয়াসউদ্দিন ও আরদ আলী সরদারের মধ্যে প্রতিযোগিতা চলছিল। সন্ধ্যা ৬টায় আট নম্বর পাঙ্গাসিয়া মাধ্যমিক বিদ্যালয়ে নির্বাচনী ফলাফল ঘোষণা করা হয়। এই কেন্দ্রে গিয়াসউদ্দিনকে বিজয়ী ঘোষণা করা হলে পরাজিত আরদ আলীর সমর্থকরা উত্তেজিত হয়ে বিজয়ী প্রার্থীর সমর্থকদের ধাওয়া দেন। এসময় ব্রিজের কাছে পরাজিত প্রার্থীর সমর্থকরা হাতবোমা ছুড়লে আবু ফকির গুরুতর আহত হন। পরে তাকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় কবির নামে আরও একজন আহত হয়েছেন বলে জানায় পুলিশ।

এর আগে, সোমবার দুপুরে একই ইউনিয়নের অপর একটি ভোটকেন্দ্রে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় ষাটোর্ধ্ব একজন নিহত হয়েছেন। নিহতের নাম মৌজে আলী মৃধা (৬৫)।

পুলিশ সুপার মো. মারফ হোসেন বলেন, ‘দুই মেম্বার প্রার্থীর সমর্থকরা নিজেদের মধ্যে কেন্দ্রের বাইরে সংঘর্ষে জড়িয়ে পড়েন। সেসময় হাতবোমার বিস্ফোরণে এক ভোটার নিহত হন।’

এই ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা মো. মামুনুর রহমান জানান, এই ওয়ার্ডের দুই মেম্বার প্রার্থী মন্টু হাওলাদার ও ফিরোজ মৃধার মধ্যে আগে থেকেই উত্তেজনা চলছিল। আজ দুপুরে কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এক ভোটারের বিরুদ্ধে জালভোট দেওয়ার অভিযোগ উঠে। এসময় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর এজেন্ট বিষয়টি জানালে ওই ভোটারকে আটক করা হয়।

তিনি আরও বলেন, ‘এ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে দুই গ্রুপই সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে আমি র‌্যাব ও পুলিশ সদস্যদের পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করি।’

সংঘর্ষের কারণে ১২টা থেকে ১টা পর্যন্ত ভোটগ্রহণ বন্ধ ছিল বলেও জানান তিনি।

স্থানীয়রা জানান, এ ঘটনায় মৌজে আলী মৃধাকে আহত অবস্থায় গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় আরও কয়েকজন আহত হয়েছেন বলেও জানান স্থানীয়রা।

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

1h ago