প্রিমিয়ার লিগ শেষ মুশফিকের

বাম হাতের আঙ্গুলের চোটে কারণে আবাহনী লিমিটেড সুপার লিগের পরের ম্যাচগুলোতে পাবে না তাদের অধিনায়ককে।
Mushfiqur Rahim
ছবি: ফিরোজ আহমেদ

তামিম ইকবালের পর চোটে পড়ে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি থেকে ছিটকে পড়েছেন মুশফিকুর রহিমও। বাম হাতের আঙ্গুলের চোটে কারণে আবাহনী লিমিটেড সুপার লিগের পরের ম্যাচগুলোতে পাবে না তাদের অধিনায়ককে।

বিসিবির চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী মঙ্গলবার গণমাধ্যমকে জানান, সামান্য চিড় ধরা পড়েছে মুশিফকের বা হাতের তর্জনী আঙ্গুলে, ‘আজ সকালে মুশফিকের হাতে সিটি স্ক্যান করা হয়েছে। সিটি স্ক্যানে বাম হাতের ইনডেক্স ফিঙ্গারে একটা ছোট হেয়ারলাইন চিড়ের অস্তিত্ব দেখা গেছে। আপাতত আমরা তাকে এক সপ্তাহের জন্য বিশ্রাম নিতে বলেছি।’

এক সপ্তাহ পর পরিস্থিতি পর্যবেক্ষণের কথা জানালেও এই চিকিৎসক জিম্বাবুয়ে সফর নিয়ে দিচ্ছেন আশার কথাই, ‘এক সপ্তাহ পরে আমরা আবার রিভিউ করব। যেহেতু হেয়ারলাইন চিড়, আশা করছি সেরে উঠতে খুব একটা লম্বা সময় নেবে না।’

সুপার লিগে এই নিয়ে তৃতীয় কোন বড় তারকা ছিটকে গেলেন। সাকিব আল হাসান ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে যাওয়ায় খেলতে পারছেন না। হাঁটুর চোটে নিজেকে বিশ্রামে রেখেছেন প্রাইম ব্যাংকের হয়ে খেলা তামিম।

সুপার লিগে আবাহনীর আর তিন ম্যাচ বাকি আছে। পয়েন্ট টেবিলে সেরা দুইয়ের মধ্যে থাকা বর্তমান চ্যাম্পিয়নদের সামনে শিরোপা ধরে রাখার হাতছানি।

এবারের প্রিমিয়ার লিগে খুব একটা ধারাবাহিক ছিলেন না মুশফিক। ১৩ ম্যাচ খেলে ১৩০.২৪ স্ট্রাইক রেট আর ৩৮.১৪ গড়ে ২৬৭ রান করলেও রান সংগ্রাহকের তালিকায় তরুণ অনেক ক্রিকেটারের পেছনে তার নাম। ১৩ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ২ ফিফটি।

এই মাসের শেষ দিকে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলতে যাবে বাংলাদেশ। জিম্বাবুয়ে সফরে টেস্ট ও ওয়ানডে সিরিজ  খেললেও টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি নিয়েছেন তিনি।

 

 

Comments