রামেক করোনা ইউনিটে একদিনে সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৮ জন। এটিই এখন পর্যন্ত রামেক করোনা ইউনিটে একদিনে সর্বোচ্চ মৃত্যু। ১৮ জনের মধ্যে ১৩ জন রাজশাহীর, চার জন নওগাঁর ও একজন চাঁপাইনবাবগঞ্জের। তাদের মধ্যে আট জনের করোনা পজিটিভ ও ১০ জন উপসর্গ নিয়ে মারা গেছেন।
ছবি: স্টার

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৮ জন। এটিই এখন পর্যন্ত রামেক করোনা ইউনিটে একদিনে সর্বোচ্চ মৃত্যু। ১৮ জনের মধ্যে ১৩ জন রাজশাহীর, চার জন নওগাঁর ও একজন চাঁপাইনবাবগঞ্জের। তাদের মধ্যে আট জনের করোনা পজিটিভ ও ১০ জন উপসর্গ নিয়ে মারা গেছেন।

এ নিয়ে চলতি মাসে রামেক করোনা ইউনিটে ২৭৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১৪১ জন করোনা পজিটিভ ছিলেন।

আজ বৃহস্পতিবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১৮ জনের মধ্যে ১০ জন পুরুষ ও আট জন নারী। তাদের মধ্যে ছয় জনের বয়স ষাটোর্ধ্ব। গত ২৪ ঘণ্টায় রামেকের করোনা ইউনিটে ভর্তি হয়েছেন আরও ৫৪ জন। তাদের মধ্যে ৩৩ জনই রাজশাহীর। এ ছাড়া, চাঁপাইনবাবগঞ্জের ১০ জন, নাটোরের চার জন, নওগাঁর ছয় জন ও পাবনার একজন। বর্তমানে করোনা ইউনিটে মোট ভর্তি আছেন ৪০৪ জন।

রামেক হাসপাতালের ল্যাবে আরটি-পিসিআর পদ্ধতিতে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ৪৬৬ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্ত ১৩০ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রাজশাহীর ১৯২টি নমুনা পরীক্ষা করে ৭১ জন, নওগাঁর ১৮৩টি নমুনা পরীক্ষা করে ৫০ জনের ও চাঁপাইনবাবগঞ্জের ৯১টি নমুনা পরীক্ষা করে নয় জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

রামেক ও রামেক হাসপাতাল মিলে রাজশাহীর মোট ৩৮০টি নমুনা পরীক্ষা করে ১২৯ জনকে শনাক্ত করা হয়েছে।

পরীক্ষা বিবেচনায় রাজশাহীর শনাক্ত হার ৩৩ দশমিক ৯৪ শতাংশ, নওগাঁর ২৭ দশমিক ৩২ শতাংশ ও চাঁপাইনবাবগঞ্জের নয় দশমিক ৮৯ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় রাজশাহীতে শনাক্তের হার ছিল ৩৩ দশমিক ০৪ শতাংশ।

Comments

The Daily Star  | English
Summer vacation shortened

Schools, colleges to open June 26

The educational institutes will open on June 26 instead of July 2 to recover learning losses

1h ago