ভারতীয় নাগরিকের বিরুদ্ধে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ ও পদ্মা সেতু পরিদর্শনের অভিযোগ

৪২ বছর বয়সী এক ভারতীয় নাগরিকের বিরুদ্ধে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের অভিযোগ এনেছে শরীয়তপুর পুলিশ। দুই ঘণ্টার তদন্ত শেষে তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।
Shariatpur
স্টার অনলাইন গ্রাফিক্স

৪২ বছর বয়সী এক ভারতীয় নাগরিকের বিরুদ্ধে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের অভিযোগ এনেছে শরীয়তপুর পুলিশ। দুই ঘণ্টার তদন্ত শেষে তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

পুলিশের অভিযোগে বলা হয়েছে, তিনি যথাযথ কাগজপত্র ছাড়াই বাংলাদেশে প্রবেশ করেছেন এবং গতকাল রাতে জাজিরার পদ্মা সেতু প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন।

ভারতীয় নাগরিক বিজয় কুমার রায়ের বিরুদ্ধে দ্য কনট্রোল অব এন্ট্রি অ্যাক্ট-এর ৪ ধারায় অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে এ অভিযোগ আনা হয়েছে।

আজ বৃহস্পতিবার জাজিরা থানার পরিদর্শক ও তদন্ত কর্মকর্তা মিন্টু মণ্ডল অভিযোগপত্রটি শরীয়তপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে পাঠান।

এর আগে, একই থানার সাব-ইন্সপেক্টর অপু বড়ুয়া বিজয়ের বিরুদ্ধে এই আইনে মামলা করেন।

আইন বিশেষজ্ঞরা বলছেন, যদি বিজয়ের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয় তাহলে এক বছর পর্যন্ত কারাদণ্ড অথবা সর্বোচ্চ এক হাজার টাকা অথবা উভয় দণ্ড দেওয়া হতে পারে।

পুলিশের অভিযোগপত্রে পাঁচ জনকে রাষ্ট্রপক্ষের সাক্ষী করা হয়েছে।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, ‘গভীর রাতে জাজিরার পদ্মা সেতু প্রকল্প এলাকা ঘোরার সময় বিজয়কে কাগজপত্র ছাড়াই আটক করেন কয়েকজন সেনা সদস্য। পরে আজ তাকে আমাদের কাছে হস্তান্তর করা হয়।’

তিনি বলেন, ‘বিজয়ের বিরুদ্ধে একটি মামলা হয়েছে এবং তদন্ত শেষে পুলিশ অভিযোগপত্র দিয়েছে।’

ওসি আরও জানান, তদন্তে জানা যায়- বিজয় ভারত থেকে এসেছেন। তবে, বাংলাদেশে এসে তার পদ্মা সেতু প্রকল্প পরিদর্শনের কারণ জানা যায়নি।

Comments

The Daily Star  | English

Speedy Trial Act set to become permanent law

Bill placed in parliament amid criticism from opposition

26m ago