রামেক করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪ জন। তাদের মধ্যে পাঁচ জনের করোনা পজিটিভ ও নয় জন উপসর্গ নিয়ে মারা গেছেন।
RMCH
ছবি: স্টার

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪ জন। তাদের মধ্যে পাঁচ জনের করোনা পজিটিভ ও নয় জন উপসর্গ নিয়ে মারা গেছেন।

এই ১৪ জনের মধ্যে ছয় জন রাজশাহীর, চার জন চাঁপাইনবাবগঞ্জের, তিন জন নওগাঁর ও একজন নাটোরের। এ নিয়ে চলতি মাসে রামেক করোনা ইউনিটে ২৮৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১৪৬ জন করোনা পজিটিভ ছিলেন।

আজ শুক্রবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১৪ জনের মধ্যে সাত জন পুরুষ ও সাত জন নারী। তাদের মধ্যে চার জনের বয়স ষাটোর্ধ্ব। গত ২৪ ঘণ্টায় রামেকের করোনা ইউনিটে ভর্তি হয়েছেন আরও ৬৫ জন। তাদের মধ্যে ৪৪ জনই রাজশাহীর। এ ছাড়া, চাঁপাইনবাবগঞ্জের আট জন, নাটোরের পাঁচ জন, নওগাঁর ছয় জন, পাবনার একজন ও কুষ্টিয়ার একজন। বর্তমানে করোনা ইউনিটে মোট ভর্তি আছেন ৪২৩ জন।

রামেক হাসপাতালের ল্যাবে আরটি-পিসিআর পদ্ধতিতে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ৩৭২ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্ত ১২৮ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রাজশাহীর ২১২টি নমুনা পরীক্ষা করে ৬৭ জন ও নওগাঁর ১৬০টি নমুনা পরীক্ষা করে ৬১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

রামেক ও রামেক হাসপাতাল মিলে রাজশাহীর মোট ৪০০টি নমুনা পরীক্ষা করে ১১৯ জনকে শনাক্ত করা হয়েছে।

পরীক্ষা বিবেচনায় রাজশাহীর শনাক্ত হার ২৯ দশমিক ৭৫ শতাংশ ও নওগাঁর ৩৮ দশমিক ১৩ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় রাজশাহীতে শনাক্তের হার ছিল ৩৩ দশমিক ৯৪ শতাংশ।

Comments

The Daily Star  | English

BNP revamping party, wings

The BNP has started reorganising the party to inject vigour and form a strong base to relaunch its anti-government movement.

6h ago