রামেক করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় মৃত্যু ১৭

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৭ জন। তাদের মধ্যে আট জনের করোনা পজিটিভ ও নয় জন উপসর্গ নিয়ে মারা গেছেন।
RMCH
ছবি: স্টার

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৭ জন। তাদের মধ্যে আট জনের করোনা পজিটিভ ও নয় জন উপসর্গ নিয়ে মারা গেছেন।

এই ১৭ জনের মধ্যে নয় জন রাজশাহীর, চার জন চাঁপাইনবাবগঞ্জের, দুই জন নওগাঁর ও দুই জন নাটোরের।

আজ শনিবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১৭ জনের মধ্যে আট জন পুরুষ ও নয় জন নারী। তাদের মধ্যে পাঁচ জনের বয়স ষাটোর্ধ্ব। গত ২৪ ঘণ্টায় রামেকের করোনা ইউনিটে ভর্তি হয়েছেন আরও ৫২ জন। তাদের মধ্যে ৩১ জনই রাজশাহীর। এ ছাড়া, চাঁপাইনবাবগঞ্জের আট জন, নাটোরের ছয় জন, নওগাঁর তিন জন ও পাবনার চার জন। বর্তমানে করোনা ইউনিটে মোট ভর্তি আছেন ৪২৩ জন।

রামেক হাসপাতালের ল্যাবে আরটি-পিসিআর পদ্ধতিতে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ৩১৩ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্ত ১১৩ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রাজশাহীর ২৪১টি নমুনা পরীক্ষা করে ৯৯ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৭১টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

রামেক ও রামেক হাসপাতাল মিলে রাজশাহীর মোট ৪২৯টি নমুনা পরীক্ষা করে ১৪৮ জনকে শনাক্ত করা হয়েছে।

পরীক্ষা বিবেচনায় রাজশাহীর শনাক্ত হার ৩৪ দশমিক পাঁচ শতাংশ ও চাঁপাইনবাবগঞ্জে ১৯ দশমিক ৭২ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় রাজশাহীতে শনাক্তের হার ছিল ২৯ দশমিক ৭৫ শতাংশ।

Comments

The Daily Star  | English

At least 6 killed in quota protest clashes

Border Guard Bangladesh was deployed in Dhaka, Chattogram, Rajshahi, Rangpur and Bogura to maintain law and order

6h ago