মগবাজার বিস্ফোরণ তদন্তে আরেকটি কমিটি করবে পুলিশ: আইজিপি

রাজধানীর মগবাজারে বিস্ফোরণের ঘটনার তদন্তে বোম ডিসপোজাল ইউনিটসহ পুলিশের পক্ষ থেকেও আরেকটি তদন্ত কমিটি করা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।
ব্রিফ করছেন আইজিপি। ছবি: ভিডিও থেকে নেওয়া

রাজধানীর মগবাজারে বিস্ফোরণের ঘটনার তদন্তে বোম ডিসপোজাল ইউনিটসহ পুলিশের পক্ষ থেকেও আরেকটি তদন্ত কমিটি করা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

আজ সোমবার ঘটনাস্থল পরিদর্শন শেষে আইজিপি এ তথ্য জানান।

বেনজীর আহমেদ বলেন, ‘এ বছর এ ধরনের দুর্ঘটনা অনেকগুলো ঘটেছে। একটা শনির আখড়ায়, একটা নারায়ণগঞ্জে। মগবাজার বিস্ফোরণের কারণ অনুসন্ধান করার জন্যে ফায়ার সার্ভিস ইতোমধ্যে একটা তদন্ত কমিটি করেছে। পুলিশের পক্ষ থেকেও আমরা একটি তদন্ত কমিটি করব। যদিও এ বিষয়ে এক্সপার্ট হচ্ছে ফায়ার সার্ভিস। তারপরেও আমরা আমাদের বোম্ব ডিসপোজাল ইউনিট নিয়ে একটা তদন্ত কমিটি করব এবং ফায়ার সার্ভিসের সঙ্গে মিলেই আমরা কারণ অনুসন্ধানের চেষ্টা করব। আমরা চাই এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটুক।’

গতকালের বিস্ফোরণের পর আজ ঘটনাস্থলের চিত্র। ছবি: আনিসুর রহমান/ স্টার

এ সময় দেশের করোনা পরিস্থিতি মোকাবলিায় বিনা প্রয়োজনে মানুষকে ঘর থেকে বের না হওয়ার আহ্বান জানান পুলিশপ্রধান। ‘অতি প্রয়োজন হলে সীমিত সময়ের জন্যে বের হবেন। তবে, মাস্ক অবশ্যই ব্যবহার করবেন। এর কোনো বিকল্প নেই’, বলেন তিনি।

মগবাজারের ঘটনাটি কোনো ধরনের নাশকতা কি না, জানতে চাইলে আইজিপি বলেন, ‘এ বিষয়ে জানতে দুই-একদিন অপেক্ষা করতে হবে। বিশেষজ্ঞরা এ বিষয়ে মতামত দেবেন। তবে, আমরা যতটুকু দেখেছি, তা (নাশকতা) মনে করে শঙ্কিত হওয়ার কারণ নেই।’

এর আগে গতকাল সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটের দিকে মগবাজারের ওয়্যারলেস এলাকায় একটি বাড়িতে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। এতে ছয় জন নিহত ও প্রায় ৫০ জন আহত হয়েছেন। বিস্ফোরণের কারণ জানতে গতকালই ফায়ার সার্ভিস চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে।

আরও পড়ুন:

আমরা ভবনটিতে গ্যাসের উপস্থিতি পেয়েছি: ফায়ার সার্ভিস ডিজি

মগবাজারে বিস্ফোরণে ৭ জন নিহত

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago