শীর্ষ খবর

কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৩.০২ শতাংশ, মৃত্যু ৯

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় নয় জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৫৪৫টি নমুনা পরীক্ষায় ১৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৩ দশমিক ২ শতাংশ।
স্টার অনলাইন গ্রাফিক্স

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় নয় জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৫৪৫টি নমুনা পরীক্ষায় ১৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৩ দশমিক ২ শতাংশ।

এর মধ্যে কুষ্টিয়া মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে পরীক্ষা হয়েছে ১৬৯টি ও র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা হয়েছে ৩৬২টি নমুনার।

এর আগের ২৪ ঘণ্টায় মৃত্যু ছিল চার জনের। একই সময়ে ৪৫৫টি নমুনা পরীক্ষায় ১৭২ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে কুষ্টিয়া মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে পরীক্ষা হয়ে ১২৫টি ও র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা হয় ৩২২টি নমুনার।

আজ মঙ্গলবার জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, ‘গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া সবাই কুষ্টিয়া জেলা স্বাস্থ্য বিভাগের অধীনে চিকিৎসাধীন ছিলেন।’

করোনা ডেডিকেটেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার ডেইলি স্টারকে বলেছেন, ‘আজ মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত করোনা ডেডিকেটেড ঘোষিত কুষ্টিয়া জেনারেল হাসপাতালের ২৫০ শয্যার করোনা ইউনিটে ভর্তি আছেন ১৭৫ জন। এর আগের দিন ছিলেন ১৬৪ জন।’

তিনি জানিয়েছেন, আজ সকাল ৯টা পর্যন্ত জেলায় হোম আইসোলেশনে আছেন ১৭৫৯ জন। এর আগের দিন ছিলেন ১৬৫১ জন।

এ পর্যন্ত কুষ্টিয়ায় আক্রান্ত হয়েছেন সাত হাজার ৫৩৭ জন এবং মারা গেছেন ১৯৮ জন।

এ দিকে, কুষ্টিয়ায় তৃতীয় মেয়াদের তিন সপ্তাহের লকডাউন চলছে। এটি চলবে আগামী ১ জুলাই পর্যন্ত। লকডাউনে কুষ্টিয়া থেকে আশপাশের জেলাগুলোর প্রবেশপথ বন্ধ করে দেওয়া হয়েছে।

Comments

The Daily Star  | English

Youth killed falling into canal in Ctg

A young man was killed falling into a canal in the Asadganj area of port city this afternoon

1h ago