আজ ভিড় নেই শিমুলিয়া ঘাটে

মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌপথে ঘরমুখী যাত্রীদের চাপ নেই। এ নৌপথে ১৪টি ফেরি, লঞ্চ ও স্পিডবোট চলাচল করছে।
শিমুলিয়া ঘাট। ছবিটি সকাল ১০টায় তোলা। ২৯ জুন ২০২১। ছবি: সংগৃহীত

মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌপথে ঘরমুখী যাত্রীদের চাপ নেই। এ নৌপথে ১৪টি ফেরি, লঞ্চ ও স্পিডবোট চলাচল করছে।

আজ সকাল সাড়ে ১১টায় এ দৃশ্য দেখা গেছে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক মো. ফয়সাল আহমেদ দ্য ডেইলি স্টারকে বলেছেন, ‘আজ ভোরে ঘণ্টা খানেকের জন্য ফেরিগুলোয় যাত্রীদের চাপ ছিল। এরপর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীদের চাপ কমে যায়।’

‘যেসব যাত্রী শিমুলিয়া ঘাটে আসছেন তারা স্বাভাবিকভাবেই ফেরিতে চলাচল করছেন। এর মধ্যে ঢাকামুখী যাত্রীদের তুলনায় ঢাকা ছেড়ে যাওয়ার মানুষের উপস্থিতি বেশি,’ যোগ করেন তিনি।

এ নৌপথে ১৪টি ফেরি চলাচল করছে উল্লেখ করে তিনি জানান, শিমুলিয়া ঘাটে কোনো যাত্রীবাহী গাড়ি পারের অপেক্ষায় নেই। তবে আজ সকাল সাড়ে ১১টা পর্যন্ত ৭০টির মতো পণ্যবাহী ট্রাক পারের অপেক্ষায় আছে।

মাওয়া ট্রাফিক পুলিশের পরিদর্শক মো. জাকির হোসেন ডেইলি স্টারকে জানিয়েছেন, ভোরে জরুরি পরিষেবার আওতায় যানবাহনের কিছুটা চাপ ছিল। ফেরি চলাচল স্বাভাবিক থাকায় সব গাড়ি স্বাভাবিকভাবেই পার করা হয়েছে। এখন শুধু পণ্যবাহী ট্রাক আছে পারের অপেক্ষায়।

অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়িকে অগ্রাধিকার ভিত্তিতে ফেরিতে আগে যেতে দেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

Comments