করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ব্র্যাককে ৮৫ মিলিয়ন ডলার দেবে অস্ট্রেলিয়া

করোনাভাইরাসের প্রভাব হ্রাস ও সামগ্রিক অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় স্ট্র্যাটেজিক পার্টনারশিপ অ্যারেঞ্জমেন্ট (এসপিএ) ২০২১-২০২৫ অনুযায়ী তৃতীয় ধাপে ব্র্যাককে ৮৫ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার দেবে অস্ট্রেলিয়া।
ফাইল ফটো স্টার

করোনাভাইরাসের প্রভাব হ্রাস ও অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় স্ট্র্যাটেজিক পার্টনারশিপ অ্যারেঞ্জমেন্ট (এসপিএ) ২০২১-২০২৫ অনুযায়ী তৃতীয় ধাপে ব্র্যাককে ৮৫ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার দেবে অস্ট্রেলিয়া।

বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ান হাই কমিশনার জেরেমি ব্রুয়ার ও ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ গতকাল সোমবার এ বিষয়ে চুক্তিপত্র সই করেন। 

এক বিবৃতিতে ব্রুয়ার জানান, এসপিএর আওতায় অস্ট্রেলিয়া ও ব্র্যাক এক দশকেরও বেশি সময় ধরে দৃঢ় সম্পর্কে আবদ্ধ।

তিনি বলেন, ‘উদ্ভাবন, উন্নয়ন, প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়ন ও জেন্ডার সমতা আনতে আমরা সমন্বিতভাবে কাজ করছি।’

ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ বলেন, ‘ব্র্যাক ও অস্ট্রেলিয়া বহু বছর ধরে যৌথভাবে দরিদ্র, শরণার্থী সংকট ও জেন্ডার বৈষম্য নিরসনে কাজ করছে।’

‘কোভিড-১৯-এর কারণে সৃষ্ট আর্থ-সামাজিক ক্ষতির এই সংকটময় সময়ে দুই বিশ্বস্ত বন্ধুর মধ্যে অংশীদারত্ব নবায়ন অন্য যে কোনো সময়ের চেয়ে গুরুত্বপূর্ণ, যোগ করেন আসিফ সালেহ।

 

Comments

The Daily Star  | English

Iran launches drone, missile strikes on Israel, opening wider conflict

Iran had repeatedly threatened to strike Israel in retaliation for a deadly April 1 air strike on its Damascus consular building and Washington had warned repeatedly in recent days that the reprisals were imminent

1h ago