সেমিতে পেনাল্টি শ্যুটআউট পর্যন্ত যেতে চায় না আর্জেন্টিনা

টাইব্রেকারে গিয়ে স্নায়ুচাপে পরীক্ষায় পড়তে চায় না আসরের ১৪ বারের চ্যাম্পিয়নরা।

কোপা আমেরিকার সেমিফাইনালে নির্ধারিত সময়ের মধ্যে কলম্বিয়াকে হারাতে চায় আর্জেন্টিনা। টাইব্রেকারে গিয়ে স্নায়ুচাপে পরীক্ষায় পড়তে চায় না আসরের ১৪ বারের চ্যাম্পিয়নরা।

২৮ বছর ধরে কোনো শিরোপা জেতা হয় না আর্জেন্টিনার। ১৯৯৩ সালে শেষবার তারা কোপা আমেরিকাতেই চ্যাম্পিয়ন হয়েছিল। এবার সেই আসরেই শিরোপার খরা ঘোচানোর হাতছানি রয়েছে তাদের সামনে।

দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ ফুটবল আসরের ফাইনালে ওঠার লড়াইয়ে আগামীকাল বুধবার আর্জেন্টিনা লড়বে কলম্বিয়ার বিপক্ষে। ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় সকাল সাতটায়।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে দুই দল এখন পর্যন্ত ৪০ ম্যাচ খেলেছে। আর্জেন্টিনার ২৩ জয়ের বিপরীতে কলম্বিয়া জিতেছে নয়টিতে। বাকি আটটি ম্যাচ শেষ হয়েছে সমতায়।

সেমিফাইনালের আগে সংবাদ সম্মেলনে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি জানিয়েছেন, ‘আশা করছি, আগামীকাল যেন পেনাল্টি শ্যুটআউট পর্যন্ত না যেতে হয়। তারপরও যদি সেটা ঘটে, আমরা ভালোভাবে সবকিছু করতে পারব বলে মনে করি।’

তিনি যোগ করেছেন, ‘একজন আর্জেন্টাইন ভক্ত হিসেবে আমি বলতে পারি, আমি নিশ্চিত যে, এই ছেলেরা ফাইনালে পৌঁছাতে নিজেদের সবকিছু নিংড়ে দেবে।’

আর্জেন্টিনা ও কলম্বিয়ার ম্যাচের জয়ী দল আগামী ১১ জুলাই মারাকানা স্টেডিয়ামে ফাইনালে ব্রাজিলকে মোকাবিলা করবে। ইতোমধ্যে সেলেসাওরা জায়গা করে নিয়েছেন শিরোপা নির্ধারণী মঞ্চে।

মঙ্গলবার সকালে রিও দে জেনেইরোর নিলতন সান্তোস স্টেডিয়ামে কোপার প্রথম সেমিতে পেরুকে ১-০ গোলে হারিয়েছে তিতের শিষ্যরা। নেইমারের পাস থেকে জয়সূচক গোলটি করেন লুকাস পাকেতা।
 

Comments

The Daily Star  | English

Saber Hossain Chowdhury arrested

The Detective Branch of police arrested former environment minister Saber Hossain Chowdhury from the capital’s Gulshan area today

49m ago