‘ইত্যাদি’ এবার মেট্রোরেলে

খ্যাতিমান উপস্থাপক হানিফ সংকেতের ‘ইত্যাদি’ আজ শুক্রবার রাত ৮টায় বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে দেখা যাবে। এবারের পর্বটি ঢাকার উত্তরার দিয়াবাড়িতে অবস্থিত মেট্রোরেল লাইন-৬ এর ডিপোতে শুটিং হয়েছে।
হানিফ সংকেত ও সাবিনা ইয়াসমিন। ছবি: সংগৃহীত

খ্যাতিমান উপস্থাপক হানিফ সংকেতের 'ইত্যাদি' আজ শুক্রবার রাত ৮টায় বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে দেখা যাবে। এবারের পর্বটি ঢাকার উত্তরার দিয়াবাড়িতে অবস্থিত মেট্রোরেল লাইন-৬ এর ডিপোতে শুটিং হয়েছে।

শেকড়ের সন্ধানে ইত্যাদি সবসময়ই দেশের প্রত্যন্ত অঞ্চলের প্রচারবিমুখ, জনকল্যাণে নিয়োজিত মানুষদের খুঁজে এনে তুলে ধরে। পাশাপাশি অচেনা-অজানা ও তথ্যভিত্তিক শিক্ষামূলক প্রতিবেদন প্রচার করে আসছে। সেই ধারাবাহিকতায় এবারের ইত্যাদিতেও রয়েছে কিছু মানবিক, অনুসন্ধানী, সচেতনতা ও শিক্ষামূলক প্রতিবেদন।

এবারের অনুষ্ঠানে রয়েছে দুটি গান। গীতিকার মোহাম্মদ রফিকউজ্জামানের কথায় মনোয়ার হোসেন টুটুলের সুরে গেয়েছেন শিল্পী সাবিনা ইয়াসমিন। এ ছাড়া, সংগৃহীত কথা ও সুরে গেয়েছেন কণ্ঠশিল্পী তোসিবা। গানটির র‌্যাপ অংশ গেয়েছেন মাহমুদুল হাসান, সংগীতায়োজন করেছেন নাভেদ পারভেজ এবং গানটির সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন ইত্যাদির নিয়মিত নৃত্য শিল্পীরা।

হানিফ সংকেত। ছবি: সংগৃহীত

ইত্যাদি'র নিয়মিত পর্বগুলোতে থাকছে দর্শকপর্ব, নানী-নাতি ও চিঠিপত্র। এবারের ইত্যাদিতে বিভিন্ন সামাজিক অসঙ্গতি ও সমসাময়িক ঘটনা নিয়ে রয়েছে বেশ কয়েকটি নাট্যাংশ।

ইত্যাদি'র রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।

Comments

The Daily Star  | English

A mindless act shatters a family's dreams

Family now grapples to make ends meet after death of sole earner in Gazipur train attack in December last year

1h ago