ক্রিকেট

নাজমুল হাসান পাপনসহ বিসিবি পরিচালক নির্বাচিত হলেন যারা

আগের দুই দফায় পরিচালক হতে নির্বাচন করতে হয়নি নাজমুল হাসান পাপনকে। একবার সরকারের মনোনয়নে, পরেরবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় বোর্ডে এসেছিলেন তিনি।
Nazmul Hasan Papon
ছবি: স্টার

আগের দুই দফায় পরিচালক হতে নির্বাচন করতে হয়নি নাজমুল হাসান পাপনকে। একবার সরকারের মনোনয়নে, পরেরবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় বোর্ডে এসেছিলেন তিনি। এবার প্রথমবার ভোটের মাঠে থেকে ঢাকার ক্লাব প্রতিনিধিদের সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি।

নির্বাচন কমিশন থেকে জানা যায়, বুধবার বিসিবির পরিচালনা পরিষদের নির্বাচনে তিন ক্যাটাগরি মধ্যে বিজয়ী হয়েছেন ১৬ জন। প্রার্থী না থাকায় আগেই নির্বাচিত হয়েছিলেন ৭ জন।  বিসিবির পরিচালনা পর্ষদে থাকবেন ২৫ পরিচালক। ২৩ জন আসছেন নির্বাচনি প্রক্রিয়ায়। বাকি দুজন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে। সেখানে ইতোমধ্যে আগেই নির্বাচিত হয়েছিল আহমেদ সাজ্জাদুল আলম ববি ও জালাল ইউনূস।

নির্বাচিত পরিচালকদের ভোটে পরে নতুন বোর্ড সভাপতি নির্বাচন করা হবে। নির্বাচন কমিশন বৃহস্পতিবার আনুষ্ঠানিক ফল ঘোষণা করবে।

ঢাকার ক্লাব প্রতিনিধিদের মধ্যে যৌথ সর্বোচ্চ ৫৩ ভোট পেয়েছেন নাজমুল। ক্যাটাগরি-২  থেকে মোট ৫৭ ভোটের মধ্যে ৫৩টি ভোটই কাস্ট হয়। সবগুলোই পেয়েছেন নাজমুল, এনায়েত হোসেন সিরাজ ও গাজী গোলাম মর্তুজা।  

ঢাকা মেট্রোপলিটন ক্লাব ক্রিকেট প্রতিনিধিদের মধ্য থেকে বিজয়ী ১২ পরিচালক হলেন,  নাজমুল হাসান পাপন (আবাহনী লিমিটেড)- ৫৩ ভোট , গাজী গোলাম মর্তুজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স)- ৫৩ ভোট, নজিব আহমেদ (শেখ জামাল ধানমণ্ডি ক্লাব)- ৫১ ভোট, মাহবুব উল আনাম (মোহামেডান স্পোর্টিং ক্লাব)- ৪৭ ভোট , ওবায়েদ রশিদ নিজাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব)- ৫১ ভোট, ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স)- ৫২ ভোট, এনায়েত হোসেন সিরাজ (আজাদ স্পোর্টিং ক্লাব)- ৫৩ ভোট, সালাহ উদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব)- ৪৯ ভোট,ফাহিম সিনহা (সূর্য তরুণ ক্লাব)- ৫০ ভোট, ইফতেখার রহমান মিঠু(ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব)- ৫০ ভোট , মনজুর কাদের (ঢাকা এসেটস)- ৪৯ ভোট  ও মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট একাডেমি)- ৪৬ ভোট।

ঢাকা বিভাগ (মোট ভোট ১৮)  থেকে পরিচালক পদে নির্বাচিত হয়েছেন সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় (মানিকগঞ্জ) - ১৬ ভোট ও তানভীর আহমেদ টিটু (নারায়ণগঞ্জ) - ১৬ ভোট।  এই বিভাগে খালিদ হোসেন ও সৈয়দ আশফাকুল ইসলাম আগেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় এই ফলাফল নিয়ে কোন সংশয় ছিল না।

রাজশাহী বিভাগ থেকে পরিচালক পদে নির্বাচিত হয়েছেন সাইফুল আলম স্বপন চৌধুরী। ৯ ভোটের মধ্যে তিনি পেয়েছেন ৭ ভোট। প্রতিদ্বন্দ্বী সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট পেয়েছেন ২ ভোট।

ক্যাটাগরি-৩ নিয়ে ছিল তুমুল আগ্রহ। এই ক্যাটাগরিতে শেষ পর্যন্ত নাজমুল আবেদিন ফাহিমকে বিশাল ব্যবধানে হারিয়ে টানা তৃতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। তিনি পেয়েছেন ৩৭ ভোট। ফাহিমের ব্যালটে পড়েছেন মাত্র ৩ সিল।

আঞ্চলিক ও জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধিদের নিয়ে ক্যাটাগরি ১-এর সাতটি পদেই প্রতিদ্বন্দ্বী না থাকায় নির্বাচিন হয়নি। আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন  সিলেট বিভাগ থেকে শফিউল আলম চৌধুরী নাদেল, চট্টগ্রাম বিভাগ থেকে আকরাম খান ও আ.জ.ম. নাছির উদ্দিন। ‍খুলনা বিভাগ থেকে শেখ সোহেল ও কাজী ইনাম আহমেদ। বরিশাল থেকে আলমগির হোসেন আলো এবং  রংপুর থেকে আনোয়ারুল ইসলাম।

Comments

The Daily Star  | English

All educational institutions reopen after heatwave-induced closures

After several closures due to the heatwave sweeping the country, all primary and secondary schools, colleges, madrasas, and technical institutions across the country resumed classes today

1h ago