অস্ট্রেলিয়ায় ২ জনের ওমিক্রন শনাক্ত

এবার অস্ট্রেলিয়ায় করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত ২ জনকে শনাক্ত করা হয়েছে। আজ রোববার রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
অস্ট্রেলিয়ার মেলবোর্নে করোনার নিষেধাজ্ঞা শিথিল হওয়ার পর স্থানীয়রা শহরের লেনওয়ে দিয়ে হেঁটে যাচ্ছেন। ছবি: রয়টার্স

এবার অস্ট্রেলিয়ায় করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত ২ জনকে শনাক্ত করা হয়েছে। আজ রোববার রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

অস্ট্রেলিয়ার সবচেয়ে জনবহুল রাজ্য নিউ সাউথ ওয়েলসের  (এনএসডাব্লিউ) স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার সন্ধ্যায় দক্ষিণ আফ্রিকা থেকে সিডনিতে আসা ২ যাত্রী ওমিক্রন ভ্যারিয়েন্ট পজিটিভ হয়েছেন।

এনএসডাব্লিউ স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের দু'জনের শরীরে কোনো উপসর্গ ছিল না। তাদের সম্পূর্ণ টিকা নিয়েছেন এবং বর্তমানে কোয়ারেন্টিনে আছেন। দেশটিতে দক্ষিণ আফ্রিকাফেরত আরও ১২ যাত্রীকে ১৪ দিনের হোটেল কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়া, আরও প্রায় ২৬০ জন যাত্রী ও বিমানকর্মীকে কোয়ারেন্টিনের নির্দেশ দেওয়া হয়েছে।

অস্ট্রেলিয়াতে শনাক্ত ব্যক্তিদের মাধ্যমে ধারণা করা হচ্ছে এই ভ্যারিয়েন্ট আরও কঠিন প্রমাণিত হতে পারে। দক্ষিণ আফ্রিকায় প্রথম আবিষ্কৃত ভ্যারিয়েন্টটি এখন পর্যন্ত যুক্তরাজ্য, জার্মানি, ইতালি, বেলজিয়াম, বতসোয়ানা, ইসরায়েল এবং হংকংয়ে শনাক্ত হয়েছে।

Comments

The Daily Star  | English

Bangladesh Bank has to provide info that people have right to know: Arafat

Bangladesh Bank will have to provide all information that public has a right to know, State Minister for Information and Broadcasting, Mohammad Ali Arafat, said today

1h ago