নিউজিল্যান্ড যাবেন না, এবার অফিসিয়ালিও জানিয়ে দিলেন সাকিব

বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, তারা অপেক্ষায় আছেন আনুষ্ঠানিক চিঠির। এবার সেই চিঠিও বিসিবিকে পাঠিয়ে দিয়েছেন সাকিব।
Shakib al hasan
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

নিউজিল্যান্ড সফরে যাবেন না বলে বোর্ড প্রধানকে অনানুষ্ঠানিকভাবে জানিয়েছিলেন সাকিব আল হাসান। তবু তাকে রেখেই নিউজিল্যান্ড সফরের স্কোয়াড দিয়েছিল বিসিবি। বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, তারা অপেক্ষায় আছেন আনুষ্ঠানিক চিঠির। এবার সেই চিঠিও বিসিবিকে পাঠিয়ে দিয়েছেন সাকিব।

বিসিবির বিশ্বস্ত সূত্রে জানা গেছে, নিউজিল্যান্ড সফরের স্কোয়াড ঘোষণার পর পরই আনুষ্ঠানিক চিঠিতে নিউজিল্যান্ড না যাওয়ার কথা বলেন সাকিব। এই সফর থেকে নিজেকে সরিয়ে নেওয়ার পেছনে পারিবারিক কারণ দেখিয়েছেন শীর্ষ এই অলরাউন্ডার।

বিসিবি তার আবেদন অনুমোদন করছে কিনা এই ব্যাপারে জানতে চেয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী, ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

শনিবার মিরপুরে পাকিস্তানের বিপক্ষে টেস্ট চলাকালীন নিউজিল্যান্ড সফরের ১৮ জনের দল জানিয়ে দেয় বিসিবি। ওই সময়ই গণমাধ্যমের সঙ্গে আলাপে নাজমুল জানিয়েছিলেন সাকিবের অনিচ্ছার কথা, আনুষ্ঠানিকভাবে সে কিছু বলেনি, অনানুষ্ঠানিকভাবে আমাকে খবর দিয়েছে  (নিউজিল্যান্ড না যাওয়ার ব্যাপারে)। আমি বলেছি না আনুষ্ঠানিকভাবে জানাতে হবে, তারপরে দেখব।'

টেস্টে না খেলে এর আগে একাধিকবার ছুটি নিয়েছিলেন সাকিব।  এর আগে একবার দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট খেলেননি, নিউজিল্যান্ড সফরে যাননি দুবার। সর্বশেষ শ্রীলঙ্কা সফরে আইপিএলের কারণে টেস্ট খেলতে যাননি তিনি। চোটের কারণে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর প্রথম টেস্টেও হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে খেলেননি তিনি। মিরপুরে চলমান দ্বিতীয় টেস্টে আছেন সাকিব।

পাকিস্তানের বিপক্ষে মিরপুর টেস্ট শেষ করেই ৯ ডিসেম্বর নিউজিল্যান্ডের বিমান ধরবে বাংলাদেশ দল। ১ জানুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ও ৯ জানুয়ারি দ্বিতীয় টেস্ট খেলবে মুমিনুল হকের দল। 

 

Comments