দারুণ বোলিংয়ে নিউজিল্যান্ডকে দ্রুত গুটিয়ে দিল বাংলাদেশ

রোববার মাউন্ট মাঙ্গানুই টেস্টের দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতির আগেই নিউজিল্যান্ড অলআউট হয়ে যায় ৩২৮ রানে
ছবি: আইসিসি টুইট

আগের দিন ৫ উইকেট ফেলে নিউজিল্যান্ডকে দ্রুত অলআউট করার অপেক্ষায় ছিল বাংলাদেশ। দ্বিতীয় দিনে নেমে সেই কাজটা হলো একদম মনমতো। আগের দিনের সঙ্গে আর ৭০ রান যোগ করেই থেমে গেছে স্বাগতিকদের ইনিংস।

রোববার মাউন্ট মাঙ্গানুই টেস্টের দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতির আগেই নিউজিল্যান্ড অলআউট হয়ে যায় ৩২৮ রানে। শেষ ৫ উইকেটের তিনটিই নিয়েছেন অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ, পেসার শরিফুল ইসলাম পেয়েছেন আরও ১ উইকেট। অধিনায়ক মুমিনুল হক পেয়েছেন শেষ উইকেট। নিউজিল্যান্ডকে গুটিয়ে লাঞ্চের আগে ৩ ওভার ব্যাট করে কোন উইকেট না হারিয়ে ৫ রান তুলেছে বাংলাদেশ।

আগের দিনের ২৫৮ রান নিয়ে নেমে দিনের শুরু দিকেই উইকেট হারায় কিউইরা। ক্রিজে নামা নতুন ব্যাটসম্যান রাচীন রবীন্দ্রকে স্লিপে ক্যাচ বানিয়ে তৃতীয় শিকার ধরেন শরিফুল।

এরপর কাইল জেমিসনকে নিয়ে প্রতিরোধ গড়েন হেনরি নিকোলস। ৩২ রানের একটি জুটি আসে। নিকোলস পেরিয়ে যায় ফিফটি। কিন্তু থিতু হওয়ার আগে জেমিসন শিকার মিরাজের। মিরাজের স্পিনে লং অনে সহজ ক্যাচে ধরা দেন তিনি।

টিম সাউদিও দিচ্ছিলেন কিছুটা সঙ্গ। তিনিও খানিকক্ষন টিকে মিরাজের বলে উইকেট ছুঁড়ে দেন। খানিকটা এগিয়ে চিপ করে ক্যাচ দেন মিড উইকেটে। পরের বলেই নেইল ওয়েগনারকে ফেরান মিরাজ।

তার টার্ন করা বলে ব্যাট লাগিয়েছিলেন ওয়েগনার। বল কিপারের গ্লাভসে জমা পড়লেও আম্পায়ার সাড়া দেননি। পরে রিভিউ নিয়ে সফল হয় বাংলাদেশ।

শেষ উইকেট পেতে আর সময় লাগেনি। থিতু থাকা নিকোলসই আউট হয়েছেন। মুমিনুলের স্পিনে রিভার্স করতে গিয়ে শর্ট থার্ডম্যানে ধরা দেন দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৭৫ রান করা এই বাঁহাতি।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ১০৮.১  ওভারে ৩২৮   (ল্যাথাম ১, ইয়ং ৫২, কনওয়ে ১২২ , টেইলর ৩১, নিকোলস ৭৫, ব্ল্যান্ডেল  ১১, রবীন্দ্র ৪, জেমিসন ৬, সাউদি ৬, ওয়েগনার ০, বোল্ট ৯* ; তাসকিন ০/৭৭, শরিফুল ৩/৬৯, ইবাদত ১/৭৫, মিরাজ ৩/৮৬, শান্ত ০/১০, মুমিনুল ২/৬ )

Comments

The Daily Star  | English

A mindless act shatters a family's dreams

Family now grapples to make ends meet after death of sole earner in Gazipur train attack in December last year

36m ago