বাংলাদেশ

পানির দাম বাড়ানোর প্রস্তাব দিয়েছি, সিদ্ধান্ত নেবে সরকার: ওয়াসার এমডি

ঢাকায় সরবরাহ করা পানির দাম ২০ শতাংশ বাড়ানোর প্রস্তাব দিয়েছে ঢাকা ওয়াসা। সরকারের অনুমতি পেলে ১ জুলাই থেকে বাড়তি দাম কার্যকর হবে।
ওয়াসা

ঢাকায় সরবরাহ করা পানির দাম ২০ শতাংশ বাড়ানোর প্রস্তাব দিয়েছে ঢাকা ওয়াসা। সরকারের অনুমতি পেলে ১ জুলাই থেকে বাড়তি দাম কার্যকর হবে।

ওয়াসা বলছে, ভর্তুকি কমাতে হলে পানির দাম বাড়াতে হবে।

কারওয়ান বাজারে ওয়াসার সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান বলেন, 'আমারা ২০ শতাংশ দাম বাড়ানোর প্রস্তাব দিয়েছি। এখন সরকার সিদ্ধান্ত নেবে।'

আইন অনুযায়ী ওয়াসা পানির দাম বছরে সর্বোচ্চ ৫ শতাংশ বাড়াতে পারে। কিন্তু এটা পর্যাপ্ত মনে না করায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠায় ওয়াসা।

তাসকিম এ খান বলেন, এখন এক হাজার লিটার পানি উৎপাদনে খরচ হয় ২৫ টাকা। এই পানি ১৫ টাকায় বিক্রি করা হয়।

পানির দাম ও উৎপাদন খরচের ফারাক সম্পর্কে মন্তব্য করতে গিয়ে তিনি বলেন, ভিক্ষা করে একটি সরকারি সংস্থা চলতে পারে না। প্রতি হাজার লিটারে সরকারকে ১০টাকা ভর্তুকি দিতে হচ্ছে।

Comments

The Daily Star  | English

Horrors inside the Gaza genocide: Through a survivor’s eyes

This is an eye-witness account, the story of a Palestinian in Gaza, a human being, a 24-year-old medical student, his real human life of love and loss, and a human testimony of war crimes perpetrated by the Israeli government and the military in the deadliest campaign of bombings and mass killings in recent history.

22h ago