পরীক্ষার ফল

৫ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে কেউ পাস করেনি

এইচএসসি ও সমমান পরীক্ষা ২০২১ এর ফল ঘোষণা করা হয়েছে আজ রোববার। ঘোষিত ফলাফল থেকে জানা যায়, দেশের মোট ৫টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অংশগ্রহণকারী কোনো শিক্ষার্থীই পাস করতে পারেনি।
প্রতীকী ছবি

এইচএসসি ও সমমান পরীক্ষা ২০২১ এর ফল ঘোষণা করা হয়েছে আজ রোববার। ঘোষিত ফলাফল থেকে জানা যায়, দেশের মোট ৫টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অংশগ্রহণকারী কোনো শিক্ষার্থীই পাস করতে পারেনি।

আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলন করে ফলাফল ঘোষণা করা হয়। প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফল থেকে জানা যায়, চট্টগ্রাম ও দিনাজপুরে ২টি করে এবং ময়মনসিংহের একটি শিক্ষাপ্রতিষ্ঠানে ১০০ ভাগ এইচএসসি পরীক্ষার্থী অকৃতকার্য হয়েছে।

শিক্ষামন্ত্রী জানান, এ বছর মোট ১৪ লাখ ৩ হাজার ২৪৪ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করলেও পরীক্ষায় অংশ নেয় ১৩ লাখ ৭১ হাজার ৬৮১ জন। তাদের মধ্যে পাস করেছে ১৩ লাখ ৬ হাজার ৭১৮ জন এবং জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৮৯ হাজার ১৬৯ জন।

সারা দেশের মোট ৯ হাজার ১১১টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এবারের পরীক্ষায় অংশ নেয় শিক্ষার্থীরা। এর মধ্যে ১০০ ভাগ পাস করেছে ১ হাজার ৯৩৪টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

Comments

The Daily Star  | English
electricity tariff

Rooppur-Bogura power line ready for use: PGCB

Power Grid Company of Bangladesh today ran test transmission through its newly built 89km Rooppur-Bogura power line, which is dedicated to the Rooppur nuclear power plant

46m ago