বেলুচিস্তানে গুম হওয়া ব্যক্তিদের খুঁজে বের করার প্রতিশ্রুতি শেহবাজের

পাকিস্তানের বৃহত্তম প্রদেশ বেলুচিস্তানে বিভিন্ন সময় গুম হওয়া ব্যক্তিদের খুঁজে বের করার বিষয়টি নিয়ে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন দেশটির নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ।
প্রধানমন্ত্রী শেহবাজ অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় বলেন, ‘যদি গুম হওয়া মানুষদের বিষয়টি আইন অনুযায়ী নিষ্পত্তি না করা হয়, তাহলে বেলুচিস্তানের বাসিন্দাদের মনে বঞ্চনার অনুভূতি চলে আসবে।’ ছবি: এপি

পাকিস্তানের বৃহত্তম প্রদেশ বেলুচিস্তানে বিভিন্ন সময় গুম হওয়া ব্যক্তিদের খুঁজে বের করার বিষয়টি নিয়ে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন দেশটির নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ।

ক্ষমতা গ্রহণের পর গতকাল প্রথমবারের মতো বেলুচিস্তানের রাজধানী কোয়েটা পরিদর্শনে গিয়ে তিনি এ প্রতিশ্রুতি দেন।

শেহবাজের বরাত দিয়ে জিও টিভি জানায়, প্রধানমন্ত্রী তার সরকারের মেয়াদকালে বেলুচিস্তানকে উন্নয়নের পথে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সব ধরনের প্রতিশ্রুতি দিয়েছেন।

শেহবাজ বেলুচিস্তানের আঞ্চলিক নেতৃবৃন্দের সঙ্গে দেখা করে নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করেন। এ ছাড়াও, তাকে বিভিন্ন উন্নয়ন প্রকল্প সম্পর্কে জানানো হয় এবং তিনি একটি প্রকল্পের উদ্বোধনও করেন।

প্রধানমন্ত্রী এক অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় বলেন, 'যদি গুম হওয়া মানুষদের বিষয়টি আইন অনুযায়ী নিষ্পত্তি না করা হয়, তাহলে বেলুচিস্তানের বাসিন্দাদের মনে বঞ্চনার অনুভূতি চলে আসবে।'

অনুষ্ঠান শেষে সাংবাদিক ও সরকারি কর্মকর্তাদের সঙ্গেও কথা বলেন শেহবাজ।

প্রধানমন্ত্রী বলেন, 'এখন সময় এসেছে বেলুচিস্তানের যাবতীয় বঞ্চনার অবসান ঘটিয়ে এ অঞ্চলকে উন্নয়নের পথে নিয়ে যাওয়ার।'

'আমি আমার সর্বোচ্চ সক্ষমতা ব্যবহার করে বেলুচিস্তানের সেবা করব। আমরা আগের সব সরকারের চেয়ে ভালো ফল এনে দেব', যোগ করেন তিনি।

এর আগে, বেলুচিস্তান প্রদেশের প্রশাসনিক পরিস্থিতির পর্যালোচনা নিয়ে এক বৈঠকে শেহবাজ জানান, বেলুচিস্তানের উন্নয়ন করা তার সরকারের অন্যতম প্রধান বিষয়।

তিনি আরও জানান, এ অঞ্চলের প্রতিভাবান জনগোষ্ঠী সারাদেশের জন্য অমূল্য সম্পদ হিসেবে বিবেচিত।

তাই এই প্রদেশের সব উন্নয়ন প্রকল্পের দিকে সংশ্লিষ্টদের বিশেষ নজর দেওয়ার নির্দেশ দেন শেহবাজ।

Comments