বোতলের গায়ে লেখা দাম মুছে তেল বিক্রি করায় ২০ হাজার টাকা জরিমানা

সয়াবিন তেলের বোতলের গায়ে লেখা নির্ধারিত দাম মুছে অতিরিক্ত দামে বিক্রির অভিযোগে মৌলভীবাজারের বড়লেখায় ভ্রাম্যমাণ আদালত ৬ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন।
সয়াবিন তেল
বড়লেখার হাজীগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। ছবি: সংগৃহীত

সয়াবিন তেলের বোতলের গায়ে লেখা নির্ধারিত দাম মুছে ফেলে অতিরিক্ত দামে বিক্রির অভিযোগে মৌলভীবাজারের বড়লেখায় ভ্রাম্যমাণ আদালত ৬ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন।

আজ বুধবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর হোসাইন হাজীগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযুক্তদের মধ্যে তজমুল আলীকে ২ হাজার টাকা, রাজু আহমদকে ২ হাজার টাকা, ফুলু মিয়াকে ৩ হাজার টাকা, বদরুল ইসলামকে ৫ হাজার টাকা, আমিনুল ইসলামকে ৩ হাজার টাকা, সাইদুল ইসলামকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জাহাঙ্গীর হোসাইন বলেন, অতিরিক্ত দামে পণ্য বিক্রির অভিযোগ পেয়ে বড়লেখা পৌরশহরের হাজীগঞ্জ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সয়াবিন তেলের বোতলের গায়ে লেখা নির্ধারিত দাম মুছে অতিরিক্ত দামে বিক্রি এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় জরিমানা করা হয়েছে। এ ছাড়া, ব্যবসায়ীদের সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করার জন্য বলা হয়েছে।

তিনি বলেন, এরপরও কেউ নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Comments

The Daily Star  | English

Rain, at last, in some parts of Dhaka

After a month-long severe heatwave, Dhaka experienced rain and thundershowers in parts of the capital last night

1h ago