শ্রীলঙ্কা সিরিজ শেষ শরিফুলের, শঙ্কায় ওয়েস্ট ইন্ডিজ সফরও

বুধবার ম্যাচের চতুর্থ দিনের শেষ সেশনে চোটে পড়েন শরিফুল। নয় নম্বার ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমে একটি শট মারতে গিয়ে হাতে টান পড়ে তার। এরপরই ৪৬৫ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংসও। 
Shoriful Islam
ছবি: ফিরোজ আহমেদ

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে আগে চোট নিয়ে খেলার শঙ্কায় ছিলেন শরিফুল ইসলাম। সেই শঙ্কা কাটিয়ে ম্যাচে নামলেও নতুন করে ডান হাতের চোটে ছিটকে গেছেন তিনি। চলমান টেস্ট তো বটেই এই বাঁহাতি পেসারকে পাওয়া যাবে না দ্বিতীয় টেস্টেও। পাঁচ সপ্তহের জন্য ছিটকে পড়ায় এমনকি আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরেও অনিশ্চিত হয়ে পড়েছেন তিনি। 

বুধবার ম্যাচের চতুর্থ দিনের শেষ সেশনে চোটে পড়েন শরিফুল। নয় নম্বার ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমে ডানহাতে আঘাত পান তিনি। পরে একটি শট মারতে গিয়ে হাতের মাংশপেশিতে টানও পড়ে তার। এরপরই ৪৬৫ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস। 

চোট পাওয়া শরিফুলকে আর ফিল্ডিংয়ে নামায়নি বাংলাদেশ।  বৃহস্পতিবার পঞ্চম দিনের সকালে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট জানায়, এই সিরিজে আর শরিফুলের খেলার সম্ভাবনা নেই। বিসিবির প্রধান চিকিৎসক ডা.দেবাশীষ চৌধুরী জানান, 'ডান হাতে চোট পাওয়ায় এই সিরিজ থেকে ছিটকে গেছে শরিফুল।' 

বাংলাদেশ দলের ফিজিও বায়েজদুল ইসলাম বিবৃতিতে জানান, পাঁচ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে শরিফুলকে, 'ব্যাটিংয়ের সময় শরিফুল ডানহাতে চোট পেয়েছে। চতুর্থ দিনের খেলার পর এক্স-রে করালে তার ডান হাতে মেটাকারপাল হাড়ে চিড় ধরা পড়েছে। এই ধরণের চোট থেকে সেরে উঠতে তিন সপ্তাহের সময় লাগে খেলার মতো ফিট হতে দরকার আরও দুই সপ্তাহ। সব মিলিয়ে তাকে পাওয়া যাবে পাঁচ সপ্তাহ।'

শরিফুল ছিটকে যাওয়ায় চট্টগ্রাম টেস্টে বাংলাদেশকে একজন কম বোলার নিয়ে খেলতে হচ্ছে। কোন কারণে ব্যাট করতে নামলেও ব্যাটসম্যান একজন কম পাবে দল। 

এই ম্যাচে শরিফুল বল করেছেন ২০ ওভার। ৫৫ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন তিনি। ব্যাটিং বান্ধব উইকেটে পেসারদের জন্য কাজটা কঠিন হলেও শরিফুল অনেক আলগা বলেও চাপ সরিয়েছেন ব্যাটসম্যানদের। 

দক্ষিণ আফ্রিকা সফরে গোড়ালির চোটে পড়েছিলেন শরিফুল। সেই চোট থেকে সেরে উঠলে শারীরিক অন্য একটি সমস্যায় অস্ত্রোপচারের শঙ্কায় ছিলেন তিনি। সেটা না লাগলেও এই টেস্টে পুরো ছন্দে পাওয়া যায়নি এই তরুণকে। এখন নতুন করে পাওয়া চোট আরও কিছুদিন খেলার বাইরে ছিটকে দিল তাকে। 
 

 

Comments

The Daily Star  | English
Bangladesh Bank dissolves National Bank board

Bangladesh Bank again dissolves National Bank board

The bank’s sponsor director Khalilur Rahman made the new chairman

2h ago