বিনোদন

কানে প্রকাশিত ট্রেলার অফিসিয়াল নয়: আরিফিন শুভ

কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে ‘মুজিব: দ্য মেকিং অব অ্যা ন্যাশন’ চলচ্চিত্রের যে ট্রেলারটি প্রকাশ করা হয়েছে তা ‘অফিসিয়াল নয়’ বলে মন্তব্য করেছেন এ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করা আরিফিন শুভ।
চলচ্চিত্রে বঙ্গবন্ধুর ভূমিকায় আরিফিন শুভ। ছবি: ভিডিও থেকে নেওয়া

কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে 'মুজিব: দ্য মেকিং অব অ্যা ন্যাশন' চলচ্চিত্রের যে ট্রেলারটি প্রকাশ করা হয়েছে তা 'অফিসিয়াল নয়' বলে মন্তব্য করেছেন এ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করা আরিফিন শুভ।

এর অফিসিয়াল ট্রেলারটি দ্রুত প্রকাশ করা হবে বলেও জানিয়েছেন এই অভিনেতা।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের এ চলচ্চিত্রটি নির্মাণ করছেন বলিউডের খ্যাতনামা পরিচালক শ্যাম বেনেগাল।

ফ্রান্সের বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ ও ভারতের তথ্য ও সম্প্রচার এবং যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত এ চলচ্চিত্রের ট্রেলার উদ্বোধন করেন।

ট্রেলার দেখে এ সিনেমায় আরিফিন শুভর অভিনয়, লুক ও কণ্ঠ, সিনেমার চিত্রগ্রহণ এবং ভিএফএক্সের কাজসহ নানা বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনায় মুখর হন ঢাকার চলচ্চিত্র নির্মাতা, গবেষকসহ অনেকেই।

এ বিষয়ে জানতে চাইলে ভয়েস অব আমেরিকার বাংলা সার্ভিসকে দেওয়া এক সাক্ষাৎকারে শুভ বলেন, 'প্রথমেই বলে রাখি, এটা অফিসিয়াল ট্রেলার নয়। এই ট্রেলারটি কেবল কান উৎসবের জন্য তৈরি করা হয়েছিল। ছবির পোস্ট প্রোডাকশনের কাজ এখনো চলছে। তার মানে রান্না এখনও চলছে। সুতরাং, চলচ্চিত্রটি মুক্তি না পাওয়া পর্যন্ত আপনি বুঝতে পারবেন না যে, কী ধরণের খাবার তৈরি করা হয়েছে।'

শুভ জানান, কানে প্রকাশিত ট্রেলার নিয়ে সমালোচনার কথা তিনি শুনেছেন। তিনি আরও বলেন, 'কিন্তু আমি অবশ্যই বলতে চাই যে, কানের ট্রেলারটি তৈরি হয়েছিল মাত্র ১৩ দিনে। ভিজ্যুয়াল ইফেক্টসের (ভিএফএক্স) কাজ এখনো বাকি। অন্যান্য অনেক কাজও বাকি আছে।

'আমি এখন শুধু এটুকুই বলতে পারি যে, এটা অফিসিয়াল ট্রেলার নয়। আমরা কয়েক দিনের মধ্যে অফিসিয়াল ট্রেলার প্রকাশ করব।'

এ ছাড়া কানে প্রকাশিত ট্রেলারের যে ত্রুটিগুলোর কথা বলা হচ্ছে তা দূর করা হবে কিনা জানতে চাইলে শুভ বলেন, 'অবশ্যই করা হবে।'

Comments

The Daily Star  | English

Where lives get 're-rolled' into misery

Workers compelled to work in unsafe conditions with low wages

43m ago