সীতাকুণ্ডে অগ্নিকাণ্ড: ফায়ার সার্ভিসের ৯ কর্মী নিহত ৩ কর্মী নিখোঁজ

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত নিহত ৪৯ জনের মধ্যে ৯ জন ফায়ার সার্ভিসকর্মী। তবে ফায়ার সার্ভিসের আরও অন্তত ৩ কর্মী নিখোঁজ আছেন।
অগ্নি নির্বাপণে যাওয়া ফায়ার সার্ভিস কর্মীদের মধ্যে এখন পর্যন্ত ৯ জন মারা গেছেন। ছবি: মোহাম্মদ সুমন/স্টার

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত নিহত ৪৯ জনের মধ্যে ৯ জন ফায়ার সার্ভিসকর্মী। তবে ফায়ার সার্ভিসের আরও অন্তত ৩ কর্মী নিখোঁজ আছেন।

রোববার সন্ধ্যায় ফায়ার সার্ভিস সদর দপ্তর গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে।

নিহত ও নিখোঁজ কর্মীদের পরিচয়সহ একটি তালিকা প্রকাশ করেছে ফায়ার সার্ভিস।

নিহতদের মধ্যে কুমিরা ফায়ার স্টেশনের ৫ কর্মী ও সীতাকুণ্ড ফায়ার স্টেশনের ৩ কর্মীর পরিচয় নিশ্চিত হওয়া গেছে।

কুমিরা ফায়ার স্টেশনের লিডার মিঠু দেওয়ান (রাঙ্গামাটি), ফায়ারফাইটার মো. রানা মিয়া (মানিকগঞ্জ), আলাউদ্দিন (নোয়াখালী), শাকিল তরফদার এবং নার্সিং অ্যাটেনডেন্ট মনিরুজ্জামান (কুমিল্লা) নিহত হয়েছেন।

সীতাকুণ্ড ফায়ার স্টেশনের লিডার নিপন চাকমা (রাঙ্গামাটি), ফায়ারফাইটার রমজানুল ইসলাম (শেরপুর) ও সালাউদ্দিন কাদের চৌধুরী (ফেনী) নিহত হয়েছেন।

এদিকে নিখোঁজ ৪ জন হলেন-কুমিরা ফায়ার স্টেশনের লিডার ইমরান হোসেন মজুমদার (চাঁদপুর) ও ফায়ারফাইটার শফিউল ইসলাম (সিরাজগঞ্জ) এবং সীতাকুণ্ড ফায়ার স্টেশনের ফায়ারফাইটার রবিউল ইসলাম (নওগাঁ) ও ফরিদুজ্জামান (রংপুর)।

ফায়ার সার্ভিসের জানিয়েছে, মোট ৯ জন কর্মীর মরদেহ পাওয়া গেলেও, পরিচয় শনাক্ত করা গেছে ৮ জনের।

এ পর্যন্ত নিখোঁজ ফায়ার সার্ভিসের ৪ কর্মীর মধ্যে অপর মরদেহটি কার তা নিশ্চিত হওয়া যায়নি।

এর আগে দুপুরে গুরুতর আহত অবস্থায় কুমিরা ফায়ার সার্ভিস স্টেশনের কর্মী গাউসুল আজম ও সীতাকুণ্ডু স্টেশনের রবিউলকে হেলিকপ্টারযোগে ঢাকায় শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নেওয়া হয়য়।

গাউসুলের শরীরের ৮০ শতাংশ এবং রবিউলের ৫০ শতাংশ দগ্ধ হয়েছে।

Comments