বন্যাদুর্গতদের সহযোগিতায় সেনাবাহিনীর টোল ফ্রি নম্বর চালু

সিলেট ও সুনামগঞ্জে বন্যাদুর্গতদের সহযোগিতায় টোল ফ্রি নম্বর চালু করেছে বাংলাদেশ সেনাবাহিনী।
বন্যায় সিলেট-সুনামগঞ্জের বেশিরভাগ এলাকা পানিতে তলিয়ে গেছে। ছবি: শেখ নাসির/স্টার

সিলেট ও সুনামগঞ্জে বন্যাদুর্গতদের সহযোগিতায় টোল ফ্রি নম্বর চালু করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বন্যার্তরা সহযোগিতার জন্য কোনো খরচ ছাড়াই এই নম্বরগুলোতে কল করতে পারবেন।

নাম্বারগুলো হলো- ০১৭৬৯১৭৭২৬৬, ০১৭৬৯১৭৭২৬৭, ০১৭৬৯১৭৭২৬৮, ০১৮৫২৭৮৮০০০, ০১৮৫২৭৯৮৮০০, ০১৮৫২৮০৪৪৭৭, ০১৯৮৭৭৮১১৪৪, ০১৯৯৩৭৮১১৪৪, ০১৯৯৫৭৮১১৪৪, ০১৫১৩৯১৮০৯৬, ০১৫১৩৯১৮০৯৭ ও ০১৫১৩৯১৮০৯৮।

বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের বিস্তীর্ণ এলাকায় মৌসুমের তৃতীয় দফা বন্যায় পানিবন্দি হয়ে পড়েছে সিলেট ও সুনামগঞ্জের ১২ উপজেলার লাখ লাখ মানুষ।

পানি ঢুকে পড়ায় দুর্ঘটনা এড়াতে কয়েকটি বিদ্যুৎকেন্দ্র বন্ধ রেখেছে বিদ্যুৎ বিভাগ। তাতে পুরো সুনামগঞ্জ জেলাসহ ১৬ উপজেলা বিদ্যুৎহীন। অনেক এলাকায় মোবাইল নেটওয়ার্কও কাজ করছে না।

ঢাকা-সিলেট মহাসড়ক এখনও খোলা থাকলেও সিলেট-সুনামগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। রানওয়ের কাছে পানি চলে আসায় সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে ৩ দিনের জন্য।

বন্যার কারণে রোববার থেকে নির্ধারিত এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে সারাদেশে। সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে উদ্ধার ও ত্রাণ তৎপরতায় যোগ দিয়েছে সেনাবাহিনী।

Comments

The Daily Star  | English
electricity tariff

Rooppur-Bogura power line ready for use: PGCB

Power Grid Company of Bangladesh today ran test transmission through its newly built 89km Rooppur-Bogura power line, which is dedicated to the Rooppur nuclear power plant

36m ago