লাঞ্চের আগে থিতু তামিমের বাজে শটে বিদায়

শুক্রবার দ্বিতীয় টেস্টের প্রথম সেশনে ২৬ ওভার ব্যাট করে ২ উইকেটে ৭৭ রান তুলেছে সাকিব আল হাসানের দল। ওপেনার তামিম ইকবাল ভালো খেলতে খেলতেও ৪৬ রান করে বাজে শটে বিদায় নিয়েছেন
Tamim Iqbal
ফাইল ছবি- টুইটার

অ্যান্টিগায় টস হেরে ব্যাট করতে গিয়ে লাঞ্চের আগেই ইনিংস শেষের দিকে চলে গিয়েছিল বাংলাদেশের। সেন্ট লুসিয়ায় দেখা গেল ভিন্ন ছবি। এবারও শুরুতে কিছুটা ভোগান্তি হলেও লাঞ্চের আগে দুই উইকেটের বেশি হারাল না বাংলাদেশ।

শুক্রবার দ্বিতীয় টেস্টের প্রথম সেশনে ২৬ ওভার ব্যাট করে ২ উইকেটে ৭৭ রান তুলেছে সাকিব আল হাসানের দল। ওপেনার তামিম ইকবাল ভালো খেলতে খেলতেও ৪৬ রান করে বাজে শটে বিদায় নিয়েছেন। ১৬ রান করে ক্রিজে আছেন নাজমুল হোসেন শান্ত। ৪ রান করে তার সঙ্গী দীর্ঘদিন পর ফেরা এনামুল হক বিজয়।

ইনিংসের তৃতীয় বলেই আচমকা বাউন্সে নড়ে উঠেছিলেন তামিম। পঞ্চম বলেই সমাপতন হতে পারত তার। অ্যারাউন্ড দ্য উইকেট থেকে কেমার রোচের ভেতরে ঢোকা বলে পরাস্ত হয়ে পায়ে লাগিয়েছিলেন তামিম। জোরালো এলবিডব্লিউর আবেদনে সাড়া দেননি আম্পায়ার।

ওয়েস্ট ইন্ডিজ রিভিউ নিলে আম্পায়ার্স কলের সুবাদে রক্ষা হয় তামিমের। পরের বলেই একই রকম ডেলিভারিতে ফ্লিক করে চার মারেন। এরপর খেলছেন বেশ কিছু দারুণ শট। তবে মাঝে মাঝেই ভুগেছেন। আলজেরি জোসেফের গতিও তাকে ভুগিয়েছে। সামলে নিয়ে চিরায়ত আগ্রাসী মেজাজ দেখা যায় বাংলাদেশের সফলতম ওপেনারের।

আরেক প্রান্তে মাহমুদুল হাসান জয় শুরু থেকেই ছিলেন নড়বড়ে। রোচের বলে দুবার তাকে এলবিডব্লিউর আউট দিয়েছিলেন আম্পায়ার। দুবারই রিভিউ নিয়ে বেঁচে যান।

কিন্তু শেষ পর্যন্ত ইনিংসটা বড় করা হয়নি। ঠিক দুই অঙ্ক স্পর্শ করেই বিদায়। অভিষিক্ত অ্যান্ডারসন ফিলিপসের শার্প স্যুয়িং ভেঙ্গে দেয় জয়ের স্টাম্প।

রান খরায় থাকা শান্ত তিনে নেমে শুরু পান আস্থার সঙ্গে। নিজের সঙ্গে বোঝাপড়ায় তাকে মনে হচ্ছিল আত্মবিশ্বাসী। তামিমের সঙ্গে মিলে গড়ে উঠছিল জুটি। সেই জুটি থেমেছে থিতু তামিমের বাজে শটের বিদায়ে।

অনেকটা ওয়ানডে গতিতে ৯ চারের ফিফটির দিকে গিয়েছিলেন তামিম। ৪৬ রানে আলজেরি সোফেসকে আলত এক শটে ক্যাচ তুলে দেন পয়েন্টে।

প্রায় ৮ বছর পর ফেরা বিজয় ক্রিজে এসেই পেয়ে যান বাউন্ডারি।  লাঞ্চের আগের সময়টা পার করে দেন অনায়াসে।

Comments

The Daily Star  | English

Fahad draws against Chinese Super Grandmaster

International Master Fahad Rahman played out a draw against Super Grandmaster Yu Yangyi of China on the opening day of Dubai Police Global Chess Challenge, Masters in United Arab Emirates on Saturday, said a press release from Bangladesh Chess Federation.

26m ago