ট্রান্সফার লাইভ: রোনালদোকে ফেরাতে চায় স্পোর্টিং লিসবন

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম শেষে বেজে উঠতে শুরু করছে দলবদলের দামামা। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করবে ক্লাবগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাবেন। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াবে ক্লাবগুলো।

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম শেষে বেজে উঠতে শুরু করছে দলবদলের দামামা। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করবে ক্লাবগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাবেন। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াবে ক্লাবগুলো।

২০২২ সালের গ্রীষ্মকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

রোনালদোকে ফেরাতে চায় স্পোর্টিং লিসবন

ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চান ক্রিস্তিয়ানো রোনালদো। আর এ সুযোগটা নিতে চায় তার প্রথম ক্লাব স্পোর্টিং লিসবন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সানের সংবাদ অনুযায়ী, পাঁচ বারের ব্যলন ডি'অর জয়ী এ তারকাকে ফেরাতে আত্মবিশ্বাসী পর্তুগিজ ক্লাবটি।

দেম্বেলে ও স্টার্লিং দুইজনকেই চাই চেলসির

বার্সেলোনা আর নতুন কোনো প্রস্তাব দেবে না উসমান দেম্বেলে। তাই নতুন ক্লাব খুঁজতে শুরু করেছেন তার এজেন্ট। এ ফরাসি তারকাকে পেতে চায় চেলসি। একই সঙ্গে ম্যানচেস্টার সিটির রহিম স্টার্লিংও তাদের লক্ষ্য। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের সংবাদ অনুযায়ী, এরমধ্যেই এ নিয়ে আলোচনা চলছে দুই পক্ষের মধ্যে।

রাফিনহাকে পেতে এগিয়ে আর্সেনাল

এতো দিন লিডস ইউনাইটেডের রাফিনহাকে পাওয়ার দৌড়ে এগিয়ে ছিল বার্সেলোনা। তবে তার জন্য ৬০ মিলিয়ন ইউরো চায় লিডস। যে কারণে এ চুক্তি অনেকটা নাগালের বাইরে চলে গেছে কাতালান ক্লাবটির জন্য। দ্য অ্যাথলেটিকের সংবাদ অনুযায়ী, এ কারণে তাকে পাওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে গেছে আর্সেনাল।

ডি লিখটকে পেতে ভের্নারকে দিতে রাজী চেলসি

আন্তনিও রুডিগার ও আন্দ্রেয়াস ক্রিস্তেনসেন দল ছাড়ায় থিয়াগো সিলভার সঙ্গী হিসেবে জুভেন্টাসের মাতাইস ডি লিখটকে চায় চেলসি। তবে এ তারকার রিলিজ ক্লজ ১২০ মিলিয়ন ইউরো। চেলসি অবশ্য বিনিময় চুক্তিতে যেতে চায়। টিমো ভের্নারকে দিয়ে এ ডাচ ডিফেন্ডারকে দলে টানতে চায় ব্লুজরা।

নেইমারকে জুভেন্টাসের সঙ্গে আলোচনা পিএসজির

বেশ কয়েকদিন থেকেই গুঞ্জন গ্রীষ্মের দল-বদলে নেইমারকে বেচে দিতে চায় পিএসজি। সে গুঞ্জনের পালে আরও হাওয়া দিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম এএস। এ ব্রাজিলিয়ান তারকাকে নিয়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের সঙ্গে খোলাখুলি আলোচনা করেছে বলে জানিয়েছে তারা। এদিকে তার প্রতি চেলসির আগ্রহ রয়েছে বলেও জানিয়েছে সংবাদমাধ্যমটি।

রোনালদোর এজেন্টের সঙ্গে আলোচনায় চেলসির মালিক

ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার গুঞ্জনটা ক্রমেই চড়া হচ্ছে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য মিরর জানিয়েছে, পর্তুগালে চেলসির নতুন মালিক টড বোয়েলির সঙ্গে সাক্ষাৎ করেছেন রোনালদোর এজেন্ট হোর্হে মেন্ডিস। রোমেলু লুকাকুকে ধারে ইন্টার মিলানে পাঠানোর পর একজন ভালো মানের ফরোয়ার্ডের খোঁজে ব্লুজরা।

মেজর সকার লিগে যাচ্ছেন বেল

রিয়াল মাদ্রিদের সঙ্গে নয় বছরের সম্পর্ক ছেদ করেছেন গ্যারেথ বেল। জুনের শেষেই হচ্ছেন ফ্রি এজেন্ট। ইউরোপিয়ান বেশ কিছু ক্লাবে ডাক থাকলেও মেজর সকার লিগকে বেছে নিচ্ছেন এ ওয়েলস তারকা। যোগ দিচ্ছেন লস এঞ্জেলস এফসিতে। এক বছরের চুক্তিতে যোগ দিচ্ছেন তিনি।

বেলিংহ্যামকে পাওয়ার ব্যাপারে আশাবাদী লিভারপুল

বরুসিয়া ডর্টমুন্ডের ফরোয়ার্ড জুড বেলিংহ্যামকে পেতে চেষ্টা চালাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল। ইংলিশ সংবাদমাধ্যম দ্য সানের সংবাদ অনুযায়ী, এ তারকাকে পেতে আত্মবিশ্বাসী লিভারপুল লিডস মিডফিল্ডার কেলভিন ফিলিপ্সকে না পাওয়ায় ১৮ বছর বয়সী এ তরুণের দিকে মনোযোগ দিচ্ছে রেডরা।   

Comments

The Daily Star  | English

Love road at Mirpur: A youthful street

Certain neighbourhoods in Dhaka have that one spot where people gather to just sit back and relax. For Mirpur, it’s the frequently discussed street referred to as “Love Road”.

5h ago