বার্লের হাতে মার খেয়ে বিব্রতকর রেকর্ডে নাসুম

বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে এর আগের সবচেয়ে খরুচে বোলিং ছিল মোহাম্মদ সাইফুদ্দিনের। ২০১৭ সালে ডেভিড মিলারের হাতে এক ওভারে ৫ ছক্কা খেয়েছিলেন সাইফুদ্দিন। আরেক বল থেকে এসেছিল ১ রান
Nasum Ahmed

নিজের প্রথম বলে এসেই উইকেট নিয়েছিলেন নাসুম আহমেদ। প্রথম ওভারে দিয়েছিলেন স্রেফ ৬ রান। তার এই সুখ উবে গেছে ম্যাচের পরের দিকে। ১৫তম ওভারে আবার বল পেয়ে রায়ান বার্লের হাতে বেসুমার পিটুনি খেয়ে নাসুম দিয়ে ফেলেছেন ৩৪ রান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটাই কোন বাংলাদেশি বোলারের সবচেয়ে খরুচে ওভার।

বাঁহাতি বার্লকে ওই ওভারের প্রথম বলটা নাসুম করেছিলেন অফ স্টাম্পের বাইরে ফুল লেন্থে। লঙ অন দিয়ে তা ছক্কায় উড়ান বার্ল। খাটো লেন্থের বল পেয়ে পরেরটি ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার দিয়ে উড়ান বার্ল। ডিপ মিড উইকেট নিয়ে মারেন পরের ছক্কা। ডিপ মিড উইকেট দিয়ে পরের ছক্কাও পাঠান দর্শকদের কোলে।

পঞ্চম বলটিতে সোজা ব্যাটে খেলেছিলেন। অল্পের জন্য ছয় না হলেও পেয়ে যান বাউন্ডারি। শেষ বলটিও রেহাই দেননি। ওয়াইড লঙ অন দিয়ে উড়ান বার্ল।

এতেই ভেঙে যায় রেকর্ড। বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে এর আগের সবচেয়ে খরুচে বোলিং ছিল মোহাম্মদ সাইফুদ্দিনের। ২০১৭ সালে ডেভিড মিলারের হাতে এক ওভারে ৫ ছক্কা খেয়েছিলেন সাইফুদ্দিন। আরেক বল থেকে এসেছিল ১ রান। এতদিন এই ৩১ রানের বিব্রতকর রেকর্ড থেকে এবার নিস্তার মিলল সাইফুদ্দিনের।

এই বিব্রতকর রেকর্ডে আছে শীর্ষ তারকা সাকিব আল হাসানের নামও। গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছিলেন তিনি। ড্যানিয়াল ক্রিস্টিয়ান তার এক ওভারে মেরেছিলেন ৫ ছক্কা। আরেকটি বল হয় ডট।

Comments

The Daily Star  | English
Dhaka brick kiln

Dhaka's toxic air: An invisible killer on the loose

Dhaka's air did not become unbreathable overnight, nor is there any instant solution to it.

13h ago