এরা ২ বোনকে ভারতের যৌনপল্লিতে বিক্রি করেছিলেন: সিআইডি

ভারতে নারী পাচারকারী চক্রের মূল হোতাসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।
নারী পাচারকারী চক্রের গ্রেপ্তার হওয়া ৪ সদস্য। ছবি: সংগৃহীত

ভারতে নারী পাচারকারী চক্রের মূল হোতাসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

তারা হলেন, রানা আহমেদ, মো. সুজন মিয়া, মো. সাহাবুদ্দীন এবং নাইমুর রহমান। ঝিনাইদহ ও চুয়াডাঙ্গা থেকে তাদের গ্রেপ্তার করে সিআইডির মানবপাচার ইউনিট।

আজ বুধবার রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির সিরিয়াস ক্রাইম বিভাগের বিশেষ পুলিশ সুপার মো. নজরুল ইসলাম।

তিনি বলেন, 'আসামিরা অন্যদের সহায়তায় জরিনা ও শিউলি ছদ্মনামের ২ বোনকে বেশি বেতনের চাকরি দেওয়ার লোভ দেখিয়ে ঝিনাইদহের মহেশপুর থানার বাঘাডাঙ্গা সীমান্ত দিয়ে আনুমানিক গত বছরের ৪ মে অবৈধভাবে ভারতে পাচার করেন। এরপর ভারতে অবস্থানরত অন্যান্য আসামিদের সহায়তায় তাদের যৌনপল্লিতে বিক্রি করে দেন। সেখানে তাদের যৌন নির্যাতন করা হয়। পরবর্তীতে তারা যৌনপল্লি থেকে পালিয়ে ভারতীয় পুলিশের সহায়তায় গত ২২ মার্চ বাংলাদেশে ফেরেন।'

'ওই ২ নারী আদালতে জবানবন্দি দিয়েছেন। তদন্তে পাওয়া গেছে যে, আসামিরা তাদের ভারতে পাচার করে আর্থিকভাবে লাভবান হয়েছেন। এই চক্রের দেশি-বিদেশি অন্যান্য সদস্যদের তথ্য সংগ্রহ করা হচ্ছে। জড়িত অন্যান্য আসামিদের গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সিআইডির মানবপাচার ইউনিট কাজ করে যাচ্ছে', যোগ করেন এই সিআইডি কর্মকর্তা।

এই ৪ আসামির বিরুদ্ধে একাধিক মামলা তদন্তাধীন বলেও জানান তিনি।

Comments