পাকিস্তানের বিপক্ষে ভারতের একাদশ জানিয়ে দিল বিসিসিআই!

ছবি পোস্ট করার পর সামাজিক যোগাযোগমাধ্যম সরগরম হয়ে উঠেছে ভক্ত-সমর্থকদের তৈরি করা ভারতের একাদশ ফাঁসের জল্পনা-কল্পনায়।
Virat kohli and Rohit Sharma

সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রিকেটারদের অনুশীলনের ছবি পোস্ট করেছে ভারত ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ব্যাটিং অর্ডার অনুসারে ধারাবাহিকভাবে ১১ জনের ছবি থাকায় ক্রিকেট ভক্তরা আলোচনা-সমালোচনা তৈরি করেছেন। তাদের মতে, এশিয়া কাপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ভারতের একাদশ কেমন হবে সেটাই যেন জানিয়ে দিয়েছে বিসিসিআই!

আগামীকাল রোববার টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপের 'এ' গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে আসরের বর্তমান চ্যাম্পিয়ন ভারত ও পাকিস্তান। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

পাকিস্তানের বিপক্ষে লড়াইকে সামনে রেখে দুবাইয়ে অনুশীলনে ব্যস্ত ভারত দল। নিজেদের প্রস্তুত করতে ঘাম ঝরিয়ে নিচ্ছেন তাদের ব্যাটার-বোলাররা। আগের দিন শুক্রবার অনুশীলনরত খেলোয়াড়দের ছবি পোস্ট করা হয়েছে বিসিসিআইয়ের স্বীকৃত ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে। সেখান থেকেই ঘটেছে ভারতের একাদশ ফাঁসের গুঞ্জনের সূত্রপাত। খোদ বিসিসিআইয়ের মাধ্যমে এমনটা ঘটতে পারে বলে বিশ্বাস করা যদিও কঠিন ক্রিকেটপ্রেমীদের জন্য।

মোট দশটি ছবি পোস্ট করা হয়েছে বিসিসিআইয়ের ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে। সেখানে রয়েছেন ১১ জন ক্রিকেটার, যারা ভারতের টি-টোয়েন্টি একাদশের নিয়মিত মুখ। তারা হলেন যথাক্রমে লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রিশভ পান্ত, দিনেশ কার্তিক, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, আবেশ খান ও আর্শদীপ সিং।

ছবি পোস্ট করার পর সামাজিক যোগাযোগমাধ্যম সরগরম হয়ে উঠেছে ভক্ত-সমর্থকদের তৈরি করা ভারতের একাদশ ফাঁসের জল্পনা-কল্পনায়। এক ভক্ত লিখেছেন, 'আমার মনে হচ্ছে, এটা ভারত-পাকিস্তান ম্যাচের (ভারতের) একাদশ।' আরেকজন মন্তব্য করেছেন, 'এই ছবিগুলোর মাধ্যমে একাদশে কারা খেলবে সেটার ইঙ্গিত দিয়ে রাখল বিসিসিআই।' অনেকে আবার মজা করে লিখেছেন, 'ভারতের একাদশ ফাঁস।'

ভারতের একাদশ আসলেও ফাঁস হয়ে গেল কিনা তা জানা যাবে এক দিনের ব্যবধানে। পাকিস্তানের বিপক্ষে ম্যাচে তাদের একাদশ দেখে মিলবে গুঞ্জনের সত্যতা। এই ১১ ক্রিকেটার ছাড়া ভারতের এশিয়া কাপের স্কোয়াডে আরও আছেন দীপক হুডা, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন ও রবি বিষ্ণোই। স্ট্যান্ডবাই তালিকায় থাকা তিন খেলোয়াড় হলেন শ্রেয়াস আইয়ার, অক্ষর প্যাটেল ও দীপক চাহার।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago