আফগানিস্তানের তুলনায় বাংলাদেশ সহজ হবে: শানাকা

লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা মনে করেন আফগানদের তুলনায় বাংলাদেশকে সামলানো সহজ হবে।
Dasun Shanaka
শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকা।

এশিয়া কাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে রীতিমতো উড়ে গেছে শ্রীলঙ্কা। ফজল হক ফারুকির পেস। মোহাম্মদ নবি, মুজিব উর রহমান, রশিদ খানদের স্পিনের জবাব দিতে পারেনি তারা। শ্রীলঙ্কার পরের প্রতিপক্ষ বাংলাদেশ। লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা মনে করেন আফগানদের তুলনায় বাংলাদেশকে সামলানো সহজ হবে।

শনিবার এশিয়া কাপের প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে মাত্র ১০৫ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। ৫৯ বল আগে ওই রান টপকে ৮ উইকেটে জিতে যায় আফগানিস্তান।

বিশাল হারে শ্রীলঙ্কার সুপার ফোরের আশা অনেকটা ফিকে। বাংলাদেশ আফগানিস্তানের কাছে হারলে তাদের পরের রাউন্ডে যাওয়ার পথ সহজ হয়। সেক্ষেত্রে বাংলাদেশকে হারলেই চলবে তাদের। আর বাংলাদেশ আফগানিস্তানকে হারালে শেষ ম্যাচে কেবল জয় নয়, রানরেটের অসম্ভব সমীকরণও মেলাতে হবে লঙ্কানদের।

তবে প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশ যে আফগানদের তুলনায় সহজ হবে তা বলতে দ্বিধা করলেন না শানাকা,   'এটা নির্ভর করে (কে শক্তিশালী)। আফগানিস্তানের বোলিং আক্রমণ বিশ্বমানের। কিন্তু যখন বাংলাদেশের বেলায় আসি...আমরা জানি ফিজ (মোস্তাফিজ) খুব ভালো বোলার, সাকিব বিশ্বমানের। এদের বাদ দিলে তাদের দলে বিশ্বমানের বোলার নেই। এই কারণে আমার মনে হয় আফগানিস্তানের তুলনায় বাংলাদেশের বিপক্ষে ম্যাচটা সহজ হবে।'

১ সেপ্টেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে লড়বে বাংলাদেশ-শ্রীলঙ্কা।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago