বাংলাদেশি সাংবাদিক জেনে শাহিন বললেন ‘কেমন আছেন?’

দুবাইতে বাংলাদেশ দল যখন হোটেলে টিম মিটিং করছিল, এই প্রতিবেদক তখন লবিতে পায়চারিরত। আচমকা সেখানে দেখা মেলে পাকিস্তানি পেস তারকা শাহিনের।
shaheen shah afridi
শাহিন আফ্রিদি, ফাইল ছবি

বাংলাভাষী চেনা বা অচেনা মানুষের সাক্ষাতের প্রথম কথাই হলো, 'কেমন আছেন?' কিন্তু বাংলা এই দুই শব্দ ভিনদেশি কারো মুখে শুনলে একটু অদ্ভুতই লাগে। আন্তর্জাতিক ক্রিকেট সব সংস্করণ মিলিয়ে ২০৮ উইকেটের মালিক শাহিন শাহ আফ্রিদির মুখে তা শুনে যেমন বেশ চমকই লাগল। 

দুবাইতে বাংলাদেশ দল যখন হোটেলে টিম মিটিং করছিল, এই প্রতিবেদক তখন লবিতে পায়চারিরত। আচমকা সেখানে দেখা মেলে পাকিস্তানি পেস তারকা শাহিনের। দীর্ঘকায় এই পেসার হাঁটুর চোটে খেলতে পারছেন না এশিয়া কাপ। তবে দলের সঙ্গেই এখনো আছেন দুবাইতে।

বাংলাদেশি সাংবাদিক পরিচয় দিতে তার সঙ্গে কথা বাড়াতে গেলে, প্রথমেই তিনি ভাঙা বাংলায় জিজ্ঞেস করেন, 'কেমন আছেন?' এরকম বাংলা শিখলেন কীভাবে? জিজ্ঞেস করতে দিলেন এক রহস্যময় বাঁকা হাসি। খুব বেশি কথা বলতে চাইলেন না, তার কথা, 'আমি তো এশিয়া কাপের অংশ না, তাই না?'

চোট সারাতে শাহিনের পায়ে এখনো সুরক্ষা ক্যাপ বসানো আছে। আগের দিন এই অবস্থায় মাঠে গিয়ে ভারতের বিপক্ষে পাকিস্তানের প্রথম ম্যাচ দেখেছেন। দলের হারে নিশ্চিতভাবেই আক্ষেপ ঝরেছে তার। আগের বছর এই দুবাইতেই তো ভারতকে হারানোর নায়ক ছিলেন তিনি। আপাতত দুবাইতেই আছেন। তবে শিগগিরই বাড়ি ফিরে যাবেন। বিশ্বকাপের আগে ফিট হতে চলবে তার পুনর্বাসন প্রক্রিয়া।

অভিষিক্ত তরুণ পেসার নাসিম শাহকে কেমন দেখলে, জানতে চাইলে ছোট্ট জবাব, 'সে খুব ভালো ছিল।'

শাহিনের চোটে এবার এশিয়া কাপে পাকিস্তানের বড় দায়িত্ব পালন করতে হবে নাসিমকে। এই তরুণ লোকেশ রাহুল ও সূর্যকুমার যাদবের উইকেটসহ ৪ ওভার বল করে দিয়েছেন ২৭ রান। শেষ দিকে মাংসপেশির টানে ধুঁকতে হয়েছে তাকে।

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of the people who died during the student-led mass protests in July and August.

2h ago