বলিউড

৬৭তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস পেলেন যারা

৩০ আগস্ট রাতে মুম্বাইতে ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডস ২০২২ ঘোষাণা করা হয়েছে। ২০২১ সালে মুক্তি পাওয়া সিনেমার জন্য এই পুরস্কার দেওয়া হয়। 
ছবি: ফিল্মফেয়ার

৩০ আগস্ট রাতে মুম্বাইয়ে ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডস ২০২২ ঘোষাণা করা হয়েছে। ২০২১ সালে মুক্তি পাওয়া সিনেমার জন্য এই পুরস্কার দেওয়া হয়েছে। 

ফিল্ম ফেয়ারের এবারে ৬৭তম আসরে 'এইটি-থ্রি' সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন রণবীর সিং এবং 'মিমি' সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন কৃতি শ্যানন।

কৃতি শ্যানন। ছবি: ফিল্ম ফেয়ার

এ ছাড়া ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডস বিজয়ী অন্যরা হলেন, সেরা অভিনেতা (সমালোচক) ভিকি কৌশল 'সর্দার উধাম'; সেরা অভিনেত্রী (সমালোচক) বিদ্যা বালান 'শেরনি'; সেরা পরিচালক বিষ্ণু বর্ধন; সেরা ছবি (জনপ্রিয় ক্যাটাগরি) 'শেরশাহ'; সেরা ছবি (সমালোচক ক্যাটাগরি) 'সর্দার উধাম'; সেরা পার্শ্ব অভিনয়শিল্পী (পুরুষ) পঙ্কজ ত্রিপাঠি 'মিমি'; সেরা পার্শ্ব অভিনয়শিল্পী (নারী) সাই তামহাঙ্কর 'মিমি'; সেরা চিত্রনাট্য শুভেন্দু ভট্টাচার্য ও রিতেশ শাহ 'সর্দার উধাম'; সেরা নবাগত অভিনয়শিল্পী (পুরুষ) ইহান ভাতফর 'নাইনটি নাইন সং'; সেরা নবাগত অভিনয়শিল্পী (নারী) শর্বরী ওয়াগ 'বান্টি অওর বাবলি টু'; সেরা নবাগত পরিচালক সীমা পাহওয়া 'রামপ্রসাদ কি তেহরভি'; সেরা মিউজিক অ্যালবাম 'শেরশাহ'; সেরা গীতিকার কৌশর মুনির, 'লেহরা দো', '৮৩'; সেরা গায়ক বি প্রাক, মান ভারিয়া ২.০ 'শেরশাহ'; সেরা গায়িকা আসিস কৌর, রাতা লামবিয়া 'শেরশাহ'; সেরা সিনেমাটোগ্রাফি অভিক মুখোপাধ্যায় 'সর্দার উধাম'; আজীবন সম্মাননা পুরস্কার সুভাষ ঘাই।

 
 

Comments

The Daily Star  | English

Will there be any respite from inflation?

To many, especially salaried and fixed-income individuals, this means they will have no option but to find ways to cut expenditures to bear increased electricity bills.

6h ago