দলে চোটের হানা, দুঃসংবাদ পেল ভারত

জাদেজার পরিবর্তে ভারত দলে টেনেছে আরেক স্পিনিং অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে।
ছবি: এএফপি

ডান হাঁটুর চোট রবীন্দ্র জাদেজাকে ভোগাচ্ছে অনেক দিন ধরে। এই তারকা অলরাউন্ডারের পুরনো চোট নতুন করে ফিরে এসেছে। ফলে এশিয়া কাপের চলমান আসর থেকে ছিটকে গেছেন তিনি।

শুক্রবার এক বিবৃতিতে ৩৩ বছর বয়সী জাদেজার এশিয়া কাপ শেষ হয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ভারত ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সুপার ফোরের আগে তাকে হারানো নিঃসন্দেহে দলটির জন্য একটি বড় দুঃসংবাদ। একই চোটের কারণে গত জুলাইতে ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজে খেলা হয়নি তার। তিনি এখন ভারত দলের চিকিৎসকদের তত্ত্বাবধানে আছেন।

পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে ভারতের এশিয়া কাপ শুরুর ম্যাচে ব্যাটে-বলে দারুণ অবদান রেখেছিলেন জাদেজা। প্রথমে ২ ওভারে কোনো উইকেট না পেলেও তিনি রান দেন মোটে ১১। পরে ২টি করে ছক্কা ও চারের সাহায্যে ২৯ বলে ৩৫ রানের কার্যকর ইনিংস খেলেন তিনি। হংকংয়ের বিপক্ষে পরের ম্যাচে ৪০ রানের জয়ে ব্যাটিংয়ে নামার সুযোগ মেলেনি জাদেজার। বোলিংয়ে ৪ ওভারের কোটা পূরণ করে কেবল ১৫ রানের বিনিময়ে ১ উইকেট নেন তিনি।

জাদেজার পরিবর্তে ভারত দলে টেনেছে আরেক স্পিনিং অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে। তাদের এশিয়া কাপের স্কোয়াডে স্ট্যান্ড-বাই তালিকায় ছিলেন তিনি। গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারত জেতে ৪-১ ব্যবধানে। ওই সিরিজের শেষ দুটি ম্যাচে খেলেছিলেন অক্ষর।

চতুর্থ টি-টোয়েন্টিতে ৮ বলে অপরাজিত ২০ রান করলেও বল হাতে অক্ষর ছিলেন খরুচে। ২ উইকেট নিতে দিয়েছিলেন ৪৮ রান। পরের ম্যাচে ব্যাট হাতে ৭ বলে ৯ রানের পর অবশ্য বোলিংয়ে নজর কাড়েন তিনি। ৩ উইকেট শিকার করেন ১৫ রানে। ভারতের জার্সিতে এখন পর্যন্ত ২৫ টি-টোয়েন্টিতে ২৭.১৯ গড়ে ২১ উইকেট নিয়েছেন অক্ষর। ১৮.৩৭ গড় ও ১৩৭.৩৮ গড়ে তার রান ১৪৭।

এশিয়া কাপের সুপার ফোরে ভারতের প্রথম ম্যাচ আগামী রোববার দুবাইতে। তাদের প্রতিপক্ষ এখনও চূড়ান্ত হয়নি। পাকিস্তান ও হংকংয়ের শুক্রবারের ম্যাচের জয়ী দলের মুখোমুখি হবে তারা।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago