বেনজেমার চোট নিয়ে আশার বাণী শোনালেন রিয়াল কোচ

ম্যাচের তখন ৩০তম মিনিট। করিম বেনজেমাকে মাঠ থেকে উঠিয়ে নিতে বাধ্য হলো রিয়াল মাদ্রিদ।
ছবি: টুইটার

ম্যাচের তখন ৩০তম মিনিট। করিম বেনজেমাকে মাঠ থেকে উঠিয়ে নিতে বাধ্য হলো রিয়াল মাদ্রিদ। হাঁটুর চোটে ফরাসি তারকা স্ট্রাইকার বেরিয়ে গেলেন খুঁড়িয়ে খুঁড়িয়ে। এতে তাকে নিয়ে জাগল বাজে কিছুর শঙ্কা। তবে ক্লাবটির ভক্ত-সমর্থকরা আশ্বস্ত হতে পারেন কার্লো আনচেলত্তির কথায়। রিয়ালের কোচ জানালেন, বেনজেমার চোট গুরুতর বলে মনে হচ্ছে না।

মঙ্গলবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শুভ সূচনা করেছে আসরের রেকর্ড ১৪ বারের চ্যাম্পিয়ন রিয়াল। 'এফ' গ্রুপের ম্যাচে স্কটিশ প্রতিপক্ষ সেলটিকের মাঠে তারা জিতেছে ৩-০ গোলে। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুর দিকে তাদেরকে এগিয়ে দেন ভিনিসিয়ুস জুনিয়র। চার মিনিট পর ব্যবধান বাড়ান লুকা মদ্রিচ। শেষদিকে স্প্যানিশ লা লিগার শিরোপাধারীদের বড় জয় নিশ্চিত করেন বেনজেমার বদলি নামা এডেন হ্যাজার্ড।

গত ২০২১-২২ মৌসুমে রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগার ডাবল জয়ে সবচেয়ে বড় ভূমিকা ছিল বেনজেমার। দুই প্রতিযোগিতাতেই গোলদাতাদের তালিকায় তার অবস্থান ছিল শীর্ষে। সব প্রতিযোগিতা মিলিয়ে তিনি করেন ৪৬ ম্যাচে ৪৪ গোল। সেকারণে গত মাসে উয়েফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারও জেতেন তিনি। ৩৪ বছর বয়সী বেনজেমার চোট গুরুতর হওয়াটা তাই রিয়ালের জন্য হবে চরম দুঃসংবাদ।

স্প্যানিশ গণমাধ্যম মোভিস্টারের কাছে বেনজেমাকে নিয়ে আনচেলত্তি শুনিয়েছেন আশার বাণী, 'এটা দেখে গুরুতর মনে হচ্ছে না এখনও। কিন্তু আমাদের আগামীকাল (বুধবার) পর্যন্ত অপেক্ষা করতে হবে। তার আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করানো হবে। হতে পারে যে সে কেবল কিছুটা অস্বস্তি অনুভব করছে।'

শিষ্যদের পারফরম্যান্স বিশ্লেষণে ইতালিয়ান কোচ যোগ করেছেন, 'আমরা এমন একটা দলের বিপক্ষে খেলেছি যারা অনেক তীব্রতা দেখায়। সেকারণে আমাদের কিছুটা ভুগতে হয়েছে। প্রথমার্ধে আমরা ফাইনাল থার্ডে ততটা কার্যকর হতে পারিনি এবং গতির অভাবে ভুগেছি। কিন্তু দ্বিতীয়ার্ধে সেসব পাল্টে যায়। আমরা জানি যে প্রথমার্ধ অনেক ভালো হতে পারত। তবে দ্বিতীয়ার্ধে আমরা নিখুঁত ছিলাম।'

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of 726 people who died during the student-led mass protests in July and August.

1h ago