ঝালকাঠিতে থানা হেফাজতে যুবকের মৃত্যু, পুলিশের দাবি আত্মহত্যা

ঝালকাঠি সদর থানায় পুলিশ হেফাজতে ১ যুবকের মৃত্যু হয়েছে। পুলিশের দাবি, ওই যুবক মাদকাসক্ত হওয়ায় তার বাবা থানায় অভিযোগ করলে আটকের পর তিনি আত্মহত্যা করেন।
ঝালকাঠি সদর থানা। ছবি: সংগৃহীত

ঝালকাঠি সদর থানায় পুলিশ হেফাজতে ১ যুবকের মৃত্যু হয়েছে। পুলিশের দাবি, ওই যুবক মাদকাসক্ত হওয়ায় তার বাবা থানায় অভিযোগ করলে আটকের পর তিনি আত্মহত্যা করেন।

গতকাল মঙ্গলবার বিকেলে ঝালকাঠি সদর থানায় এ ঘটনা ঘটে। নিহত রাজেশ রায় (২২) সদর উপজেলার পূর্ব চাঁদকাঠি গ্রামের অমল রায়ের ছেলে।

অমল রায় দ্য ডেইলি স্টারকে জানান, গতকাল বিকেলে মাদকদ্রব্য কেনার টাকার জন্য রাজেশ তার সঙ্গে ঝগড়া করেন। এক পর্যায়ে ধারালো অস্ত্র ও লোহার রড নিয়ে মারতে উদ্যত হলে প্রতিবেশীরা জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন দেয়।

পরবর্তীতে স্থানীয়দের সহায়তায় রাজেশকে তার বাড়ি থেকে আটক করে থানায় নিয়ে আসে ঝালকাঠি সদর থানা পুলিশ। সে সময় রাজেশের সঙ্গে তার বাবা ও ১ প্রতিবেশী থানায় যান।

পুলিশ জানায়, থানার নারী ও শিশু হেল্প ডেস্কের রুমে সিলিং ফ্যানের সঙ্গে নিজের পরনের লুঙ্গি গলায় পেঁচিয়ে আত্মহত্যা করেছেন রাজেশ। সেসময় রুমটিতে তিনি একাই ছিলেন। পুলিশ বিষয়টি টের পেয়ে রাজেশকে ঝালকাঠি সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঝালকাঠির পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আফরুজুল হক টুটুল ডেইলি স্টারকে বলেন, 'যেহেতু রাজেশ মাদকের টাকার জন্য প্রায়ই তার বাবা অমলকে মারধর করতেন, এজন্য অমল তার ছেলের বিরুদ্ধে মামলা করতে চেয়েছিলেন। অমল যখন ডিউটি অফিসারের সঙ্গে কথা বলছিলেন, তখন রাজেশ সিলিং ফ্যানের সঙ্গে নিজের লুঙ্গি পেঁচিয়ে আত্মহত্যা করেন।'

রাজেশের মৃত্যুর ঘটনায় থানায় একটি অপমৃত্যুর (ইউডি) মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

Comments