ছাত্রলীগ নেত্রীর বিরুদ্ধে ইডেন কলেজ শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ

ইডেন মহিলা কলেজের এক শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ উঠেছে কলেজ ছাত্রলীগের এক নেত্রীর বিরুদ্ধে।
ইডেন মহিলা কলেজ
ইডেন মহিলা কলেজ। ছবি: সংগৃহীত

ইডেন মহিলা কলেজের এক শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ উঠেছে কলেজ ছাত্রলীগের এক নেত্রীর বিরুদ্ধে।

এ ঘটনায় কলেজের হোস্টেল কর্তৃপক্ষের কাছে ভুক্তভোগী শিক্ষার্থী গতকাল সোমবার লিখিত অভিযোগ জমা দিয়েছেন।

ভুক্তভোগী শিক্ষার্থী দ্য ডেইলি স্টারকে জানান, হোস্টেলের রিডিং রুমে গতকাল সকালে এক তর্কের জেরে কলেজ ছাত্রলীগ সহসভাপতি আয়েশা ইসলাম মিম দলবল নিয়ে তার হোস্টেল রুমে আসেন।

রুমে এসেই চিৎকার করে বলতে থাকেন কেন অবৈধ ছাত্রী বলা হলো তাকে। এসময় ভুক্তভোগী শিক্ষার্থী চা পান করছিলেন। ছাত্রলীগ নেত্রী তার গায়ে চা ঢেলে দেন এবং তার হাত মুচড়ে দেন বলে অভিযোগ করেন ওই শিক্ষার্থী।

ভুক্তভোগী ছাত্রীর অভিযোগ, কলেজের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীনিবাসের রিডিংরুমে ছাত্রলীগ নেতা চেয়ার রেখে প্রবেশপথ দখল করায় তিনি অসুবিধা বোধ করেন।

এসময় তিনি আয়েশা ইসলাম মিমকে রিডিংরুমের সামনে থেকে চেয়ার সরানোর অনুরোধ করেন। কিন্তু ছাত্রলীগ নেত্রী তা শোনেন না। এরই প্রতিবাদ করায় এবং মিমের ছাত্রত্ব অনেক আগেই চলে যাওয়ায় তাকে অবৈধ শিক্ষার্থী বলেন তিনি।  

এরপরই ওই শিক্ষার্থীকে দেখে নেওয়ার হুমকি দেন বলে অভিযোগ করেন ভুক্তভোগী।

তবে অভিযোগ অস্বীকার করে আয়েশা ইসলাম মিম দ্য ডেইলি স্টারকে বলেন, 'তিনি ভিকটিমের ঘরে যাননি। কয়েকজন ছাত্রী সেখানে নিজেদের মধ্যে অভ্যন্তরীণ তর্ক-বিতর্কের জন্য ওই কক্ষে যায়। আমি বিষয়টির সঙ্গে জড়িত ছিলাম না।'

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হোস্টেলের সুপার নাজনীন নাহার জানান, 'এক শিক্ষার্থীর কাছ থেকে অভিযোগ পাওয়ার পর আমরা অভিযোগটি তদন্ত করছি। আমরা উভয় শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছি। অভিযোগের কোনো প্রমাণ পেলে আমরা নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেব।'

Comments