ইনজুরি আক্রান্ত মানেকে নিয়েই কাতার যাচ্ছে সেনেগাল

আসন্ন কাতার বিশ্বকাপে নিজেদের দল ঘোষণা করেছে সেনেগালিস ফুটবল ফেডারেশন। চোটাক্রান্ত সাদিও মানেকে নিয়ে দুশ্চিন্তা থাকলেও তার ঠাই হয়েছে ২৬ সদস্যের দলে। সেনেগাল কোচ আলিও সিস আশাবাদী টুর্নামেন্ট শুরুর আগেই সেরে উঠবেন তার দলের সবচেয়ে বড় তারকা।

আসন্ন কাতার বিশ্বকাপে নিজেদের দল ঘোষণা করেছে সেনেগালিস ফুটবল ফেডারেশন। চোটাক্রান্ত সাদিও মানেকে নিয়ে দুশ্চিন্তা থাকলেও তার ঠাই হয়েছে ২৬ সদস্যের দলে। সেনেগাল কোচ আলিও সিস আশাবাদী টুর্নামেন্ট শুরুর আগেই সেরে উঠবেন তার দলের সবচেয়ে বড় তারকা।

সাবেক লিভারপুল তারকার গুরুত্বপূর্ণ পেনাল্টিতেই নেশন্স কাপ আফ্রিকার শিরোপা জয় ও বিশ্বকাপ বাছাইপর্ব পার করে সেনেগাল। শুক্রবার রাজধানী ডাকারে এক সংবাদ সম্মেলনে সিস জানান অস্ত্রোপচার প্রয়োজন পড়বে না মানের। ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ড মঙ্গলবার বায়ার্ন মিউনিখের হয়ে খেলার সময় চোট পান।

সেনেগাল কোচ বলেন ,'এটা খুবই ভালো খবর ও এখন তাকে বিশ্বকাপের আগে সুস্থ করে তোলার চেষ্টা করা সম্ভব। আমি তাকে স্কোয়াডে রাখতে পছন্দ করি কারণ সে আমাদের খুবই গুরুত্বপূর্ণ একটি অংশ। মানেকে খেলানোর জন্য সময়ের মধ্যে সুস্থ করতে আমাদের সাধ্যের মধ্যে সবই করব আমরা।'

বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন ক্যামেরুনে শিরোপা জেতা দলের অধিকাংশ সদস্য। তবে ইসমাইল জ্যাকবস, নিকোলাস জ্যাকসনদের মতো তরুণদেরও সুযোগ দিয়েছেন সিসে। চেলসির তারকা ডিফেন্ডার কালিদু কৌলিবালির ওপরও আস্থা রেখেছেন তিনি।

২০২২ বিশ্বকাপের সেনেগাল দল

গোলরক্ষক: সেনি দিয়েং (কুইন্স পার্ক রেঞ্জার্স), আলফ্রেড গোমিস (স্টেদ রেনেঁ), এডুয়ার্ড মেন্ডি (চেলসি)

ডিফেন্ডার: ফোদে ব্যালো তোরে (এসি মিলান), পাপে আবু সিসে (অলিম্পিয়াকোস), আব্দু দিয়ালো (আরবি লাইপজিগ), ইসমাইল জ্যাকবস (মোনাকো), কালিদু কৌলিবালি (চেলসি), ফর্মোজ মেন্ডি (এমিয়েন্স), ইউসুফ সাবালি (রিয়াল বেটিস)।

মিডফিল্ডার: পাথে ইসমায়েল সিস (রায়ো ভায়েকানো), ক্রেপিন দিয়াত্তা (মোনাকো), ইদ্রিসা গানা গুয়ে (এভারটন), পাপে গুয়ে (অলিম্পিক মার্সেই), চেইখৌ কাউয়াতে (নটিংহাম ফরেস্ট), মামদু লোম (রিডিং), নামপালিস মেন্ডি (লেস্টার সিটি), মোস্তফা নাম (পাফোস এফসি), পাপে মাতার সার (টটেনহ্যাম হটস্পার)

ফরোয়ার্ড: বোলায়ে দিয়া (সালারনিটানা), ফামারা দিদিইউ (আলানিয়াস্পোর), বাম্বা দিয়েং (অলিম্পিক মার্সেই), নিকোলাস জ্যাকসন (ভিয়ারিয়াল), সাদিও মানে (বায়ার্ন মিউনিখ), ইলিমানে এনদিয়ায়ে (শেফিল্ড ইউনাইটেড) এবং ইসমাইলা সার (ওয়াটফোর্ড)।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago