গাউছুল আজম মাইজভাণ্ডারীর রওজায় চড়ানো হলো গিলাফ

মাইজভাণ্ডারী তরিকার প্রবর্তক হযরত গাউছুল আজম সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারীর ১১৭তম বার্ষিক ওরশ উপলক্ষে তার মাজারে গিলাফ চড়ানো হয়েছে।
গাউছুল আজম মাইজভাণ্ডারীর রওজা। ছবি: সংগৃহীত

মাইজভাণ্ডারী তরিকার প্রবর্তক হযরত গাউছুল আজম সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারীর ১১৭তম বার্ষিক ওরশ উপলক্ষে তার মাজারে গিলাফ চড়ানো হয়েছে।

আজ সোমবার সকালে মাইজভাণ্ডারীর রওজায় গিলাফ চড়ান গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন হযরত মওলানা শাহ সুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী এবং নায়েব সাজ্জাদানশীন ও মোন্তাজেম সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী।

এসময় উপস্থিত ছিলেন খান এগ্রো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দুল হক খান, মাইজভাণ্ডারী ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান ক্যাপ্টেন সৈয়দ সোহেল হাসনাত ও চট্টগ্রাম চেম্বারের পরিচালক জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর এবং আওলাদে গাউছুল আজম শাহজাদা সৈয়দ মুহাম্মদ এরহাম হোসাইন ও শাহজাদা সৈয়দ মানাওয়ার হোসাইন।

পরে রওজা প্রাঙ্গণে তাওয়াল্লোদে গাউছিয়া, জিকির ও মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন সাজ্জাদানশীন সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী।

মাইজভাণ্ডার দরবারের প্রতিষ্ঠাতার ১১৭তম ওরশ উপলক্ষে দেশের বিভিন্ন এলাকা থেকে মাইজভাণ্ডারে এসেছেন আশেক-ভক্তরা।

বাংলাদেশ ছাড়াও ভারত, মিয়ানমার, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, সৌদি আরব, কাতার, কুয়েত, চীন, যুক্তরাজ্য, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ওমানসহ বিভিন্ন দেশ থেকে অসংখ্য ভক্ত-অনুরাগী এই ওরশে যোগ দিয়েছেন।

ওরশ উপলক্ষে আগামীকাল মঙ্গলবার দিবাগত রাত ১২টা এক মিনিটে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি শৃঙ্খলা, কল্যাণ ও মুক্তি কামনা করে আল্লাহর দরবারে আখেরি মোনাজাত পরিচালনা করবেন সাজ্জাদানশীন সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী। 

Comments

The Daily Star  | English
BNP postpones April 26 rally

BNP to hold rallies in capital Friday, Saturday

BNP is set to hold rallies on Friday and Saturday in front of its Nayapaltan central office in the capital, demanding the release of its jailed leaders

16m ago