৪ গোল করার পথে '৫০০' স্পর্শ করলেন রোনালদো

গোলমুখে সেই চেনা ধার অনেক দিন ধরে দেখাতে পারছিলেন না ক্রিস্তিয়ানো রোনালদো। ফলে তার সক্ষমতায় বয়স প্রভাব ফেলেছে কিনা তা নিয়ে সংশয় জেগেছিল। তবে জেঁকে বসা চাপ যেন এক নিমেষে উড়িয়ে দিলেন পর্তুগিজ মহাতারকা।
ছবি: ফেসবুক

গোলমুখে সেই চেনা ধার অনেক দিন ধরে দেখাতে পারছিলেন না ক্রিস্তিয়ানো রোনালদো। ফলে তার সক্ষমতায় বয়স প্রভাব ফেলেছে কিনা তা নিয়ে সংশয় জেগেছিল। তবে জেঁকে বসা চাপ যেন এক নিমেষে উড়িয়ে দিলেন পর্তুগিজ মহাতারকা। এক ম্যাচে দলের চার গোলের সবগুলো একাই করলেন তিনি। পাশাপাশি স্পর্শ করলেন লিগ পর্যায়ে ৫০০ গোল করার মাইলফলক।

বৃহস্পতিবার রাতে সৌদি আরবের প্রো লিগে আল ওয়েহদাকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে আল নাসর। প্রতিটি গোলের পাশেই জ্বলজ্বল করছে ৩৮ পেরিয়ে যাওয়া রোনালদোর নাম।

এমন চোখ ধাঁধানো পারফরম্যান্সের আগে নতুন ঠিকানায় সব প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচে এক গোল ছিল রোনালদোর। সেটার আগে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে সব মিলিয়ে ১৬ ম্যাচে করেছিলেন তিন গোল। অর্থাৎ চলমান ২০২২-২৩ মৌসুমে এতদিন নিজের ছায়া হয়েই ছিলেন তিনি। এবার দারুণভাবে প্রত্যাবর্তন করলেন পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী ফরোয়ার্ড।

লিগ পর্যায়ে ৪৯৯ গোল নিয়ে আল ওয়েহদার মাঠে খেলতে নেমেছিলেন রোনালদো। মাইলফলক ছুঁয়ে ফেলতে তার লাগেনি বেশি সময়। ম্যাচের ২১তম মিনিটে ৫০০তম গোলের আনন্দে মাতেন তিনি। প্রথমার্ধের শেষদিকে ব্যবধান দ্বিগুণ করার পর দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ফের জাল খুঁজে নেন। পেনাল্টি থেকে নতুন ক্লাব আল নাসরের পক্ষে প্রথম হ্যাটট্রিকের স্বাদ মেলে তার। ৬১তম মিনিটে ম্যাচে নিজের চতুর্থ গোল করেন তিনি।

আন্তর্জাতিক ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা রোনালদো গোল পেতে পারতেন আরও। ম্যাচের অন্তিম সময়ে অল্পের জন্য পঞ্চম গোল পাননি তিনি। ক্লাব ফুটবলে লিগ পর্যায়ে তার গোল এখন মোট ৫০৩টি।

স্পোর্টিং লিসবনের হয়ে নিজ দেশ পর্তুগালের শীর্ষ লিগে তিন গোল করে যাত্রা শুরু হয়েছিল রোনালদোর। দুই দফায় ম্যান ইউনাইটেডের জার্সিতে ইংলিশ প্রিমিয়ার লিগে তিনি লক্ষ্যভেদ করেন ১০৩ বার। স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদের হয়ে তার গোল ৩১১টি। আর জুভেন্তাসের পক্ষে ইতালিয়ান সিরি আতে তিনি জালের ঠিকানা খুঁজে নেন ৮১ বার।

বড় জয়ে ১৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে প্রো লিগের পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে আল নাসর। এক ম্যাচ কম খেলে দুইয়ে নেমে যাওয়া আল শাবাবের পয়েন্টও ৩৭। তবে গোল পার্থক্যে পিছিয়ে আছে তারা।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago