দলবদল: 'আর্জেন্টাইন রোনালদো'কে পেতে মুখিয়ে ৩ ইউরোপিয়ান জায়ান্ট

এদিকে গার্নাচোর সঙ্গে নতুন চুক্তির খুব কাছাকাছি চলে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড

মৌসুম শেষ হতে এখন ঢের বাকি। ট্রান্সফার উইন্ডো খুলতেও। কিন্তু আগামী মৌসুমের জন্য শক্তিশালী দল গড়তে বসে নেই ক্লাবগুলো। প্রতিদ্বন্দ্বী ক্লাবগুলোকে পেছনে ফেলতে আগেভাগেই খেলোয়াড়দের মন গলানোর চেষ্টায় লিপ্ত তারা। নিয়মিত যোগাযোগ চলছে খেলোয়াড়দের সঙ্গে। তাতে উঠে আসছে নিত্য নতুন গুঞ্জন। যার কিছু সত্যি হতে পারে, আবার কিছু মিলে যাবে হাওয়ায়। তারপরও ইউরোপীয় ফুটবলের প্রতিদিনের এ সকল সংবাদ শুনতে মুখিয়ে থাকেন ফুটবল ভক্তরা।

আর এ সকল কারণেই দল-বদলের বাজারের প্রতিদিনের গুঞ্জনগুলো তুলে ধরার চেষ্টা ডেইলিস্টারের পাঠকদের জন্য-

ইউনাইটেডের সঙ্গে চুক্তি নবায়নে করছেন গার্নাচো

চলতি মৌসুমে দারুণ ছন্দে রয়েছেন 'আর্জেন্টাইন রোনালদো' খ্যাত ফরোয়ার্ড আলেহান্দ্রো গার্নাচো। ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএনের সংবাদ অনুযায়ী, তার সঙ্গে নতুন চুক্তি করার পথে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। বর্তমান চুক্তি অনুযায়ী, ২০২৪ সাল পর্যন্ত ইউনাইটেডে খেলবেন এ তরুণ। নতুন করে আরও পাঁচ বছরের চুক্তি করতে পারেন তিনি।

মাউন্টকে চায় লিভারপুল

জুড বেলিংহ্যামকে পেতে অনেক দিন থেকেই চেষ্টা চালাচ্ছে লিভারপুল। দ্য অ্যাথলেটিকের সংবাদ অনুযায়ী, শেষ পর্যন্ত তাকে যদি না পায় তাহলে চেলসির ইংলিশ মিডফিল্ডার ম্যাসন মাউন্টকে পেতে চেষ্টা চালাবে রেডরা। ব্লুজদের ২০২৪ সালের জুনে চুক্তির মেয়াদ ফুঁড়বে মাউন্টের।

গার্নাচোর জন্য লড়াইয়ে তিন ক্লাব

ইউনাইটেডের সঙ্গে চুক্তি নবায়ন না করলে গার্নাচোকে ইউরোপের শীর্ষ তিন ক্লাব। স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দিপোর্তিভোর সংবাদ অনুযায়ী, নেইমার দল ছাড়লে তার পরিবর্তে গার্নাচোকে চায় পিএসজি। বৃটিশ সংবাদ মাধ্যম ডেইলি মিররের সংবাদ অনুযায়ী, ইউনাইটেডের সঙ্গে চুক্তি নবায়ন না করতে তাকে বোঝাচ্ছে বায়ার্ন মিউনিখ। এছাড়া ট্রান্সফার ভিত্তিক সংবাদমাধ্যম ফিচাজেসের সংবাদ অনুযায়ী, এ আর্জেন্টাইন তরুণের সঙ্গে চুক্তি করতে চান রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজও।

ম্যানসিটির রদ্রিকে চায় বার্সেলোনা

চলতি মৌসুম শেষে বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ ফুরচ্ছে অধিনায়ক সের্জিও বুসকেতসের। ফুটবল ইনসাইডারের সংবাদ অনুযায়ী, যদি নতুন চুক্তি না হয় তাহলে বুসকেতসের বিকল্প হিসেবে ম্যানচেস্টার সিটির ব্রাজিলিয়ান মিডফিল্ডার রদ্রিকে চায় তারা।

রিয়াল মাদ্রিদে হাকিমিকেও চান এমবাপে

ফুটবল ইস্পেনার সংবাদ অনুযায়ী, আগামী গ্রীষ্মে রিয়াল মাদ্রিদে যোগ দিতে চান কিলিয়ান এমবাপে। তবে সেখানে তার পিএসজি সতীর্থ আশরাফ হাকিমিকেও চান এ ফরাসি তরুণ। এর আগে কয়েক দফা রিয়ালে যাওয়ার গুঞ্জন থাকলেও শেষ পর্যন্ত তা কার্যকর হয়নি।

পিএসজির কাছ থেকে জিয়েখকে ছিনতাই করতে চায় বায়ার্ন

জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে পিএসজিতে যাওয়া নিশ্চিত ছিল চেলসির মরক্কান ফরোয়ার্ড হাকিম জিয়েখের। তবে অদ্ভুত কারণে কাগজ-পত্র সৃষ্ট জটিলতায় চেলসিতেই থাকতে হয়েছে তাকে। তবে গ্রীষ্মের ট্রান্সফার উইন্ডোতে তাকে পেতে চায় প্যারিসের ক্লাবটি। তবে ফিচাজেসের সংবাদ অনুযায়ী, পিএসজিকে টেক্কা দিয়ে তাকে ছিনতাই করে নিতে চায় বায়ার্ন মিউনিখ।

  

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of the people who died during the student-led mass protests in July and August.

2h ago