পুলিশের ইউনিফর্ম-খেলনা পিস্তল নিয়ে চাঁদাবাজি করতেন তিনি

জাহাঙ্গীর গত ২ মাস ধরে পুলিশের ইউনিফর্ম পরে গাজীপুর মহানগরীর বিভিন্ন সড়কে তল্লাশির নামে চেকপোস্ট বসিয়ে চাঁদা আদায় করে আসছিলেন।
ছবি: সংগৃহীত

গাজীপুরে পুলিশ পরিচয়ে সড়কে গাড়ি থামিয়ে তল্লাশির নামে চাঁদা আদায়ের অভিযোগে জাহাঙ্গীর মিয়া (২৭) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে তাকে গ্রেপ্তার করা হয় বলে আজ শুক্রবার গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) গোয়েন্দা বিভাগের সহকারী কমিশনার (এসি) আসাদুজ্জামান জানিয়েছেন।

জাহাঙ্গীরের বাড়ি কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার বড়চারা গোবারিয়া গ্রামে।

জিএমপির কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ রাফিউল করিম জানান, জাহাঙ্গীর গত ২ মাস ধরে পুলিশের ইউনিফর্ম পরে গাজীপুর মহানগরীর বিভিন্ন সড়কে তল্লাশির নামে চেকপোস্ট বসিয়ে চাঁদা আদায় করে আসছিলেন। গতকাল মধ্যরাতে কাশিমপুর থানার লস্করচালা ৩ রাস্তার মোড় এলাকায় একই পদ্ধতিতে বিভিন্ন যানবাহন থামিয়ে চালকদের ভয় দেখিয়ে চাঁদা আদায় করছিলেন তিনি।  

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে হাতেনাতে আটক করে। তার কাছ থেকে পিবিআইয়ের লোগোসহ পুলিশের ইউনিফর্ম, বেল্ট, খেলনা পিস্তল, পুলিশের স্টিকার লাগানো একটি মোটরসাইকেল, মোবাইল ফোন ও নগদ টাকাসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। এ ব্যাপারে আজ শুক্রবার কাশিমপুর থানায় মামলা করা হয়েছে।

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of 726 people who died during the student-led mass protests in July and August.

58m ago